• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিনয়কেই সমর্থন কালিম্পঙের ১৫-র

Binay Tamang
বিনয় তামাঙ্গ। ছবি: সংগৃহীত

মাসখানেক আলোচনার পরে কালিম্পং পুরসভার বিমল গুরুঙ্গপন্থী কাউন্সিলরদের বেশিরভাগকে পাশে পেল বিনয় তামাঙ্গ-অনীত থাপা গোষ্ঠী।

শনিবার কালিম্পঙের একটি বেসরকারি অতিথি নিবাসে দীর্ঘ বৈঠকের পরে ১৫ জন কাউন্সিলরকে নিয়ে শীঘ্রই অনাস্থা আনার কথা ঘোষণা করেন জিটিএ-র কেয়ারটেকার বোর্ডের ভাইস চেয়ারম্যান অনীত থাপা। তিনি বলেন, ‘‘ভাইস চেয়ারম্যান সোনম ভুটিয়া-সহ ১৫ জন কাউন্সিলর পাহাড়ে শান্তি ও উন্নয়নের লড়াইয়ে সামিল হয়েছেন। জিটিএ-র পক্ষ থেকে তাঁদের সব রকম সহযোগিতা করা হবে।’’

কালিম্পং পুরসভার চেয়ারম্যান শুভ প্রধান অবশ্য এখনও বিনয়-অনীতদের পাশে দাঁড়াতে রাজি হননি। তিনি কোনও মন্তব্যও করতে চাননি। তবে তাঁর ঘনিষ্ঠ কয়েক জন মোর্চা নেতার অভিযোগ, টাকা ও ক্ষমতার কাছে নতি স্বীকার করেছেন অনেকে।

কালিম্পং পুরসভার কাউন্সিলর ২৩ জন। তাঁদের মধ্যে বরুণ ভূজেলের জেলবন্দি অবস্থায় মৃত্যু হয়েছে। বাকি ২২ জনের মধ্যে দু’জন জন আন্দোলন পার্টির সদস্য। পুরভোটে তৃণমূলের দু’জন জিতলেও তাঁরা গত জুনে পাহাড়ে আন্দোলন শুরুর পরে মোর্চায় সামিল হন। সেই হিসেবে ১৫ জনকে বাদ দিলে মোর্চার কাউন্সিলর সংখ্যা দাঁড়াল ৫ জনে। কালিম্পং পুরসভার সোনম বলেন, ‘‘আমরা শান্তি বজায় রেখে উন্নয়ন জোরদার করব। সেই সঙ্গে পাহাড়ের দীর্ঘদিনের জাতিসত্তার স্বীকৃতির দাবি আদায় করব।’’ বিনয়-অনীত শিবির কার্শিয়াং ও দার্জিলিঙের অধিকাংশ কাউন্সিলরকে পাশে পেলেও কালিম্পঙের কাউন্সিলরদের নিয়ে দু’দফায় বৈঠক করেও কাজ এগোয়নি। তৃতীয় দফায় প্রায় ৬ ঘণ্টা বৈঠকের পরে রফাসূত্র মিলেছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন