• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিহারের বাস থেকে উদ্ধার ২১ নাবালক

boy
প্রতীকী ছবি।

বিহারের সমস্তিপুরের একটি বাস থেকে কয়েক জন নাবালককে উদ্ধার করল একটি স্বেচ্ছাসেবী সংস্থা, কলকাতা চাইল্ড লাইন ও ময়দান থানার পুলিশ। সোমবার বাবুঘাটে পৌঁছয় ওই বাসটি।

গোপন সূত্রে খবর পেয়ে রবিবার গভীর রাতেই ওই স্বেচ্ছাসেবী সংস্থা বিষয়টি কলকাতা পুলিশকে জানায়। সেই মতো এ দিন ভোর পৌনে ৫টা নাগাদ বাসটি কলকাতায় পৌঁছতেই ৩১ জনকে আটক করে পুলিশ। তাদের মধ্যে ২১ জন নাবালক, বয়স দশ থেকে সতেরোর মধ্যে। উদ্ধারকারী ওই স্বেচ্ছাসেবী সংস্থার তরফে জানানো হয়েছে, রবিবার বেলা সাড়ে ১২টা নাগাদ খবর আসে যে, একটি বাস সমস্তিপুর থেকে রওনা দিয়েছে কলকাতার উদ্দেশে। বাসটি ভাড়া করে ওই নাবালকদের নিয়ে আসা হচ্ছিল বলে খবর। ওই নাবালকদের আনা হচ্ছে হাওড়ার গোলাবাড়ি এলাকার একটি বালা কারখানায় কাজ করানোর জন্য।

এ দিন ভোরে বাবুঘাটে পৌঁছে যান ওই স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিরা। সঙ্গে ছিল কলকাতা চাইল্ড লাইন এবং ময়দান থানার পুলিশ। বাসটি সেখানে পৌঁছতেই ৩১ জনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশ জানিয়েছে, আটকদের মধ্যে ২১ জনেরই বয়স আঠেরোর কম। তাদের যারা নিয়ে এসেছিল, সেই মহম্মদ এহসান, মহম্মদ আফজল এবং মহম্মদ চাঁদকে পুলিশ গ্রেফতার করেছে। ওই স্বেচ্ছাসেবী সংস্থার রাজ্য কোঅর্ডিনেটর দীপ বন্দ্যোপাধ্যয় বললেন, “প্রাথমিক ভাবে গোলাবাড়ি থানা এলাকার একটি বালা তৈরির কারখানায় ওদের নিয়ে যাওয়া হচ্ছিল।” এ দিন উদ্ধারের পরে ওই নাবালকদের কলকাতা চাইল্ড লাইনের হাতে তুলে দেওয়া হয়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন