• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শয্যায় বসে বাড়ি বানাতে ব্যস্ত দিব্যাংশু

injured
চিকিৎসাধীন দিব্যাংশু ভগত।—ফাইল চিত্র।

সাত বছরের স্কুলপড়ুয়া ঋষভ সিংহের মর্মান্তিক পরিণতি মন খারাপ করে দিয়েছিল এসএসকেএম হাসপাতালের চিকিৎসকদের। রবিবার সেই ক্ষতে কিছুটা মলমের কাজ করেছে ঋষভের সহপাঠী দিব্যাংশু ভগতের (৬) শারীরিক অবস্থার উন্নতি। এসএসকেএম সূত্রের খবর, ওই খুদে পড়ুয়াকে জেনারেল ওয়ার্ডে দেওয়া হয়েছে। চিকিৎসকদের পরিভাষায় তার অবস্থা ‘স্থিতিশীল’। শয্যায় বসে ‘ব্লক’ দিয়ে খেলনাবাড়ি তৈরি করছে দিব্যাংশু। 

১৪ ফেব্রুয়ারি হুগলির পোলবায় নয়ানজুলিতে স্কুলগাড়ি পড়ে যাওয়ায় গুরুতর আহত হয় ঋষভ ও দিব্যাংশু। আট দিনের লড়াই শেষে, শনিবার ভোরে ঋষভকে মৃত ঘোষণা করেন কার্ডিয়োথোরাসিক বিভাগের চিকিৎসকেরা। খুদের মৃত্যুসংবাদে যে-শোকের আবহ তৈরি হয়েছে, তাতে স্বস্তি দিয়েছে একটি বাক্য— ‘ভাল আছে দিব্যাংশু।’ এসএসকেএমের সুপার রঘুনাথ মিশ্র এ দিন জানান, স্বাভাবিক খাওয়াদাওয়া করছে দিব্যাংশু। স্মরণশক্তিও ঠিক আছে। সুপার বলেন, ‘‘নিজের শয্যায় বসে গেম খেলছে শিশুটি। মায়ের কাছে আবদার করে হেলথ ড্রিঙ্কস চেয়েছে।’’ পিজি-র সুপার অবশ্য একই সঙ্গে জানিয়ে দেন, আপাতদৃষ্টিতে ভাল থাকলেও দিব্যাংশুকে এখনই সঙ্কটমুক্ত বলা যাচ্ছে না।

আরও পড়ুন: প্রতি পুরসভায় পৃথক ইস্তেহার বিজেপির

দিব্যাংশুর বাবা গোপীনাথ ভগত বলেন, ‘‘ছেলে ভাল আছে। চিকেন স্টু আর গলা ভাত খাচ্ছে। একা একা অতিষ্ঠ হয়ে উঠছে। তাই কিছু খেলার সামগ্রী দেওয়া হয়েছে ওকে।’’ 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন