• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তাজপুরে সমুদ্রে ডুবে মৃত্যু কলকাতার যুবকের

Ocean
ফাইল চিত্র।

সমুদ্রস্নানে নেমে ফের মৃত্যু হল এক পর্যটকের। এ বার পূর্ব মেদিনীপুরের তাজপুর সমুদ্র সৈকতে। এক জনের মৃত্যু হলেও শনিবার সকালে নুলিয়াদের তৎপরতায় উদ্ধার করা সম্ভব হয়েছে স্নান করতে নামা অন্য এক যুবককে।

পুলিশ জানিয়েছে, মৃতের নাম নীল মুখোপাধ্যায় (৩২)। তাঁর বাড়ি দক্ষিণ কলকাতার পোদ্দার পার্কে, সাউথ সিটি মলের উল্টো দিকের সরকারি আবাসনে। ওই যুবক অন্য তিন বন্ধুর সঙ্গে শুক্রবার তাজপুরের একটি বেসরকারি হোটেলে উঠেছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, এ দিন দুপুর সাড়ে ১২টা নাগাদ তাজপুরের ২ নম্বর ঘাটে স্নান করতে নামেন নীল এবং তাঁর বন্ধু সৌরভ শূর। একে পূর্ণিমা, তায় ভরা জোয়ার— সকাল থেকেই সমুদ্র বেশ উত্তাল ছিল। এর মধ্যেই সমুদ্রে নেমে পড়েন নীল। বিশাল ঢেউয়ের মুখে পড়ে নিজের ভারসাম্য বজায় রাখতে পারেননি তিনি। ঢেউয়ের তোড়ে তলিয়ে যান। বন্ধুকে উদ্ধার করতে ঝাঁপিয়ে পড়েন সৌরভও। দু’জনেই নিমেষে সমুদ্রে তলিয়ে যান।

আরও পড়ুন: ফের দাবি গোর্খাল্যান্ডের, পাহাড়ে অনির্দিষ্ট কালের জন্য বন্‌ধের ডাক মোর্চার

সেই সময় সৈকতে হাজির থাকা অন্য পর্যটকদের চিৎকারে ছুটে আসেন নুলিয়ারা। খবর যায় মন্দারমণি থানাতেও। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় স্পিডবোট। শুরু হয় উদ্ধারকাজ। নুলিয়াদের চেষ্টায় দু’জনকেই উদ্ধার করা হয়। এর পর তাঁদের বালিসাই বড়রাঙ্কুয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা জানিয়ে দেন, বহু ক্ষণ আগেই নীলের মৃত্যু হয়েছে। অন্য জনের চিকিৎসা চলছে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। 

মদ্যপ অবস্থায় তাঁরা সমুদ্রে নেমেছিলেন কি না, ময়নাতদন্তের পরে তা জানা সম্ভব হবে বলে জানিয়েছে পুলিশ। যদিও স্থানীয় মানুষ এবং নুলিয়াদের অভিযোগ, নিষেধ না মেনে ঝুঁকি নিয়ে সমুদ্রে স্নান করতে গিয়েই বিপদ ডেকে আনছেন কিছু পর্যটক। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন