• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ওয়েবিনার

Webinar
বাংলার উচ্চশিক্ষার ভবিষ্যৎ প্রসঙ্গে ওই আলোচনায় অংশ নেবেন এ রাজ্যের বেশ কিছু নামী প্রতিষ্ঠানের প্রধানেরা। অলঙ্করণ: দেবজ্যোতি মুখোপাধ্যায়।

বাংলার ভাঁড়ারে কি আছে দেশ বা বিদেশে চাকরির বাজারের উপযোগী করে গড়ে তোলার যাবতীয় আয়োজন? আগামী দিনের কেরিয়ারের মানানসই করে গড়ে তুলতে কি তৈরি এ রাজ্যের শিক্ষা পরিকাঠামো?

উত্তর মিলবে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে এক ওয়েবিনারে। বাংলার উচ্চশিক্ষার ভবিষ্যৎ প্রসঙ্গে ওই আলোচনায় অংশ নেবেন এ রাজ্যের বেশ কিছু নামী প্রতিষ্ঠানের প্রধানেরা। 

‘দ্য বেঙ্গল এডুকেশন লিডার্স’ সামিট’ নামে ওই আলোচনাচক্রের হাত ধরেই শুরু হচ্ছে ক্যাম্পাস্টুকেরিয়ার ২০২০, যাঁর প্রধান বক্তা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আগামী ১২ অগস্ট ওই ওয়েবিনার চলবে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত। 

এবিপি এডুকেশন পোর্টালের উদ্যোগে এই ওয়েবিনার সিরিজের ভাবনায় রয়েছে আগামী দিনের কেরিয়ারের প্রস্তুতি।

‘দ্য বেঙ্গল এডুকেশন লিডার্স’ ওয়েবিনারটির সঞ্চালনার দায়িত্বে থাকছেন আনন্দবাজার পত্রিকা ডিজিটালের সম্পাদক অঞ্জন বন্দ্যোপাধ্যায়। 

বক্তা যাঁরাঃ

অধ্যাপক সুরঞ্জন দাস, উপাচার্য, যাদবপুর বিশ্ববিদ্যালয়ঃ অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ডি-ফিল কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে যোগ দেন। পরে ছ’বছর সহ-উপাচার্য হিসেবে এবং সাত বছর উপাচার্য পদে ছিলেন সেখানে। তার পরে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগ দেন।

ফাদার জন ফেলিক্স রাজ, এসজে, উপাচার্য, সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়, কলকাতা। 

অধ্যাপক অনুপম বসু, ডিরেক্টর, ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি, দুর্গাপুরঃ আইআইটি খড়্গপুরে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে লিয়েনে রয়েছেন তিনি। গবেষণা করছেন কগনিটিভ অ্যান্ড ইন্ট্যালিজেন্ট সিস্টেমস, এমবেডেড সিস্টেমস এবং ল্যাঙ্গোয়েজ প্রসেসিং নিয়ে। 

অধ্যাপক সৈকত মৈত্র, উপাচার্য মাকাউট। 

অধ্যাপক শমিত রায়, আচার্য, অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ঃ সফটওয়্যার প্রফেশনাল হিসেবে কেরিয়ার শুরু করে এখন রাইস গ্রুপের প্রধান।

তরণজিৎ সিংহ, আচার্য, জেআইএস বিশ্ববিদ্যালয় এবং ম্যানেডিং ডিরেক্টর জেআইএস গ্রুপ

সত্যম রায়চৌধুরী, আচার্য ভগিনী নিবেদিতা বিশ্ববিদ্যালয় এবং প্রতিষ্ঠাতা ম্যানেজিং ডিরেক্টর টেকনো ইন্ডিয়া গ্রুপ

নিখরচায় ওয়েবিনারে সাইন আপ করুন এখানে । 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন