• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

উত্তর ২৪ পরগনায় ফের লকডাউন? জেলাশাসক বললেন, গুজব

Lockodown
—ফাইল চিত্র।

কয়েক দিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ‘খবর’টা ছড়িয়ে পড়েছে। নতুন করে লকডাউন জারি করা হচ্ছে উত্তর ২৪ পরগনায়। কিন্তু সেই খবরের কোনও সত্যতা নেই বলে মঙ্গলবার জানিয়ে দিলেন ওই জেলার জেলাশাসক চৈতালি চক্রবর্তী। প্রশাসনের উচ্চ স্তর থেকে তাঁর কাছে এমন কোনও নির্দেশ নেই বলে সাফ জানিয়ে দিলেন তিনি।

গোটা দেশের তুলনায় গত কয়েক দিন ধরে পশ্চিমবঙ্গের সামগ্রিক করোনা পরিস্থিতি অনেকটাই উন্নত হয়েছে। সংক্রমিতের সংখ্যা আড়াই লক্ষ ছাড়িয়ে গেলেও, পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হারও। মোট আক্রান্তের মধ্যে প্রায় ২ লক্ষ ২০ হাজার মানুষ সুস্থ হয়ে উঠেছেন। কিন্তু উত্তর ২৪ পরগনার পরিস্থিতি দুশ্চিন্তা বাড়িয়েছে প্রশাসনের। আক্রান্ত এবং মৃত, দুইয়ের নিরিখে কলকাতাকে বেশ কয়েক বার ছাপিয়ে রাজ্যের শীর্ষে পৌঁছেছে এই জেলা।

সে কারণেই জেলা জুড়ে নতুন করে লকডাউন ঘোষণা করা হচ্ছে বলে মানুষের মুখে মুখে রটে যায়। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতেও সেই বার্তা ছড়িয়ে পড়ে। বলা হয়, পরিস্থিতি বিবেচনা করে উত্তর ২৪ পরগনার বিভিন্ন জায়গায় নতুন করে লকডাউন করার প্রস্তুতি নিচ্ছে রাজ্য সরকার। সেই জল্পনাই এ দিন খারিজ করেছেন চৈতালি। বিষয়টি নিয়ে আনন্দবাজার ডিজিটালের তরফে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘নতুন করে লকডাউন জারি হওয়ার সম্ভাবনা নেই। কোত্থেকে এই ধরনের গুজব ছড়াচ্ছে জানি না। এগুলিকে বিশেষ গুরুত্ব না দেওয়াই ভাল। প্রশাসনের তরফে এই ধরনের কোনও নির্দেশ পাইনি আমরা।’’

আরও পড়ুন: কাল বাবরি রায়, চার নজরে ২৮ বছর​

আরও পড়ুন: যান্ত্রিক সমস্যায় ব্যাহত পরিষেবা, উত্তমকুমার-নোয়াপাড়া চলছে মেট্রো​

১ অক্টোবর থেকে গোটা দেশে পঞ্চম দফায় আনলক পর্বের প্রস্তুতি নিচ্ছে কেন্দ্রীয় সরকার। পশ্চিমবঙ্গেও যাত্রা, নাটক, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ম্যাজিক শোয়ের পাশাপাশি সিনেমা হলগুলিও চালু করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই আবহে কোনও জেলায় নতুন করে লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও নবান্ন সূত্রে জানা গিয়েছে।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন