• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অ্যান্টিজেন পরীক্ষা করে অধিবেশন বিধানসভায়

antijen
প্রতীকী ছবি।

সাংবিধানিক নিয়মরক্ষায় রাজ্য বিধানসভার দু'দিনের অধিবেশনে যোগ দেওয়ার আগে মন্ত্রী ও বিধায়কদের অ্যান্টিজেন পরীক্ষা বাধ্যতামূলক। এই পরীক্ষায় নেগেটিভ হলেই এই দু'দিনের অধিবেশনে যোগ দিতে হবে তাঁদের। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন। ৮ তারিখ থেকে বিধানসভাতেই অ্যান্টিজেন পরীক্ষার ব্যবস্থা থাকবে।

আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর অধিবেশন হবে। ৯ তারিখ শোকজ্ঞাপনের পরে সভা শেষ হয়ে যাবে। পরদিন পূর্ণাঙ্গ অধিবেশন হবে। এই দু' দিনই স্বাস্থ্যবিধি রক্ষায় কঠোর সূচি তৈরি করা হয়েছে। মন্ত্রী, বিধায়ক ছাড়াও বিধানসভার কর্মী ও সংবাদমাধ্যমের প্রতিনিধিদেরও করোনা পরীক্ষা করেই মূল ভবনে প্রবেশ করতে হবে।

শারীরিক দূরত্ব রাখতে এবার দর্শক আসনেও বিধায়কদের বসার ব্যবস্থা করা হচ্ছে। এদিন গোটা পরিস্থিতি জানিয়ে বিরোধী দলনেতা আবদুল মান্নান ও বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীর সঙ্গেও প্রাথমিক কথাবার্তা বলেছেন স্পিকার। 

এদিকে, অধিবেশনে আলোচনার জন্য এবার  একদিনই বরাদ্দ রয়েছে। বিরোধী কংগ্রেস ও বামেরা অবশ্য সেদিনই নিত্যপ্রয়োজনীয় জিনিসের অগ্নিমূল্য নিয়ে আলোচনা চাইছেন। এ ব্যাপারে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছেন মান্নান ও সুজন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন