• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মহেশতলায় উপনির্বাচন আজ

POLICE PERSONNEL

Advertisement

পঞ্চায়েত ভোটের রেশ মিটতে না মিটতেই আজ, সোমবার মহেশতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। রমজানের জন্য ভোটগ্রহণের সময় এক ঘণ্টা বাড়ানো হয়েছে। ফল ঘোষণা হবে ৩১ মে।

ওই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী মহেশতলা পুরসভার চেয়ারম্যান দুলাল দাস। কংগ্রেসের সঙ্গে সমঝোতার ভিত্তিতে সিপিএমের হয়ে লড়ছেন দক্ষিণ ২৪ পরগনার তরুণ নেতা প্রভাত চৌধুরী। আর বিজেপির প্রার্থী প্রাক্তন আইপিএস সুজিত ঘোষ। পঞ্চায়েত ভোটের ধারা মেনে উপনির্বাচনেও তাঁরা সহজ জয় পাবেন বলে তৃণমূল নেতৃত্ব আশাবাদী। সংশ্লিষ্ট সব মহলের কৌতূহল মূলত কে দ্বিতীয় স্থান পাবে, তা নিয়েই। গত বার বিধানসভা ভোটে সিপিএম দ্বিতীয় হয়েছিল এবং তাদের সঙ্গে তৃতীয় বিজেপির ব্যবধান ছিল অনেকটা। মহেশতলায় সংখ্যালঘু ভোটের অনুপাতও গুরুত্বপূর্ণ। তবে রাজ্যে সাম্প্রতিক সব নির্বাচনে তৃণমূলের পরে দ্বিতীয় শক্তি হিসেবে যে ভাবে বিজেপির উত্থান ঘটছে, সেই প্রেক্ষিতেই মহেশতলায় দ্বিতীয় স্থানের লড়াই জমে উঠতে পারে।

বিরোধীদের প্রথম প্রশ্ন সুষ্ঠু ও অবাধ ভোট হওয়া নিয়েই। তৃণমূল প্রার্থী দুলালবাবু অবশ্যে বলেছেন, কোথাও বুথ দখল বা অনিয়মের অভিযোগ পেলে তিনি নিজেই গিয়ে থামাবেন। নির্বাচন কমিশন সূত্রের খবর, ওই কেন্দ্রের মোট ২৮৩টি বুথের মধ্যে ১৫০টিতে সরাসরি নজরদারি থাকবে কমিশনের।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন