• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গণনার পরে ভোট

Panchayat Poll
প্রতীকী ছবি।

ভোটারদের কথায় ‘আজব’ ভোট। ভোটকর্মীদের কথায়, ‘‘সরকারি ডিউটি পালন মাত্র।’’ তবে এলাকার মেজাজ ছিল বেশ উৎফুল্ল।

রবিবার শিলিগুড়ির কাছে জলপাইগুড়ির রাজগঞ্জ ব্লকের ফুলবাড়ির ১ গ্রাম পঞ্চায়েতের দু’টি বুথে নতুন করে ভোটগ্রহণ হল। ভোট গণনার পরে পুনর্নির্বাচন, অন্তত এই এলাকায় নজির বিহীন বলেই দাবি করা হচ্ছে। ভোট পড়েছে ৮৩ শতাংশ মতো। নির্বিঘ্নে, নিরাপদে দিন কেটে যাওয়ার পরে সকলেই হাঁফ ছেড়ে বেঁচেছেন। আজ, সোমবার সকালে রাজগঞ্জ বিডিও অফিসে দু’টি বুথের ভোট গণনা হবে। তবে তাতে এলাকার ক্ষমতার কোনও রদবদলের সম্ভাবনা নেই। ২২ আসনের এই গ্রাম পঞ্চায়েতে তৃণমূল ১২টি আসন জিতে নিরাপদে রয়েছে। বিজেপি জিতেছে ৯টিতে।

১৭ মে ভোটের দিন রাজগঞ্জ মহেন্দ্রনাথ হাইস্কুলে ওই আসনের ভোট গণনার সময় দুই যুবক এক গোছা ব্যালট নিয়ে পালান বলে অভিযোগ। বিজেপি অভিযোগ করে, তৃণমূলের লোকেরা দলের প্রার্থীর কাউন্টিং এজেন্টকে মারধর করে। তার পরেই ব্যালট ছিনতাই হয়। সেই ঘটনায় কেউ এখনও গ্রেফতার হয়নি। ব্যালটগুলো জটিয়াখালি বাসস্ট্যান্ড এলাকা থেকে মিলেছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে এবং কর্মীদের জিজ্ঞাসাবাদ করে তদন্ত শুরু হয়েছে। নির্বাচন কমিশন রবিবার দু’টি বুথে নতুন করে ভোটগ্রহণের নির্দেশ জারি করে।

আরও পড়ুন: পুনর্গণনায় আসন হাতছাড়া় বিজেপির, হার থেকে জিত হল তৃণমূলের

সে দিন ভোটের সময় পুলিশ ছিল হাতে গোণা। এ দিন ছিলেন ১৫৫ জন। ভোট নিয়ে তেমন উত্তেজনাও কিছু ছিল না। তবে মুখে মুখে প্রচার হয়েছে। ভোটকর্মীদেরও দেখা গিয়েছে। স্থানীয় রাজনৈতিক দলের কর্মীদের কথায়, ‘‘এই ভোটে শুধু এইটুকু খবরই মিলবে যে, এলাকা এখন কার দখলে! তার বেশি কিছু নয়।’’ তবে ভোটারদের অনেকে বলেন, ‘‘গণনা কেন্দ্রে কী হয়েছে, তা জানি না।  কিন্তু আমাদের বাধ্য হয়ে দুই আঙুলে কালি মেখে বাড়ি যেতে হচ্ছে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন