কলকাতা পুরসভার প্রাক্তন ডেপুটি মেয়র ফরজানা আলমের হত্যার সিবিআই তদন্ত দাবি করল বিজেপি। দলের রাজ্য সভাপতি রাহুল সিংহ শুক্রবার বলেন, ‘‘ফরজানা আলমের হত্যার ঘটনায় যে ভাবে উচ্চ পদস্থ ব্যক্তিদের নাম জড়াচ্ছে, তাতে পুলিশের আর এই তদন্ত নিজেদের হাতে রাখা উচিত নয়। সিবিআইকে মামলাটি দেওয়া হলে সত্য জানা যাবে। দোষীরা সাজা পাবে। তাই এ ব্যাপারে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চাইছি।’’

রাহুলবাবু জানান, ফরজানার উপরে যখন হামলা হয় এবং তিনি হাসপাতালে ভর্তি হন, তখনই তাঁর পরিজনেরা নির্দিষ্ট ব্যক্তির নামে এফআইআর করেন। কিন্তু তখন পুলিশ খুনের মামলা রুজু করেনি।

তা হলে এত দিন পরে বৃহস্পতিবার কেন পুলিশ ফরজানার মৃত্যুতে খুনের মামলা যুক্ত করল এবং তার পরেও কেন কাউকে গ্রেফতার করল না, সেই প্রশ্ন তুলেছেন বিজেপির রাজ্য সভাপতি। এবং এই প্রেক্ষিতেই তাঁর মন্তব্য, ‘‘ফরজানা আলমের মৃত্যু ঘিরে রহস্য ক্রমশ ঘনীভূত হচ্ছে।’’

এ দিন রাহুলবাবু আরও জানান, আইন-শৃঙ্খলার অবনতি এবং কৃষকদের ফসলের ন্যায্য মূল্য না পাওয়ার প্রতিবাদে আগামী ১৮ জুন বিজেপি আইন অমান্য করবে। বিধানসভা ভোটের প্রস্তুতি নিয়ে দলের নানা স্তরে কয়েকটি বৈঠক করতে আগামী ২২ জুন কলকাতায় আসবেন বিজেপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক (সংগঠন) রামলাল।

ওই বৈঠকগুলিতে কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শিবপ্রকাশও থাকবেন। ওই দুই নেতা প্রথম বৈঠকটি করবেন লোকসভা ভোটে যাঁরা দলের প্রার্থী ছিলেন, তাঁদের সঙ্গে।

রাহুলবাবু জানিয়েছেন, শারীরিক অসুস্থতার জন্য আজ, শনিবার এবং কাল, রবিবার রাজ্যে নির্মলা সীতারামনের পূর্ব নির্ধারিত কর্মসূচি বাতিল করা হয়েছে। তবে ২৪ থেকে ২৬ জুন তাঁর রাজ্য সফরের কর্মসূচি বহাল থাকছে।