সিবিআইয়ের পাঠানো সমন খারিজ করবার আবেদন নিয়ে রাজীব কুমারকে মামলা করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার রাজীব কুমারের আইনজীবী আবেদন জানান, সিবিআই গত রবিবার রাজীব কুমারকে তলব করে যে নোটিস পাঠিয়েছে, সেই নোটিস যেন খারিজ করা হয়। এ দিন হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ রাজীব কুমারের আইনজীবীকে ওই মামলা নথিভুক্ত করার অনুমতি দিয়েছে। বৃহস্পতিবার বিচারপতি প্রতীপপ্রকাশ বন্দ্যোপাধ্যায়ের এজলাসে দুপুর ২টোর সময় এই মামলার শুনানি হবে। রাজীব কুমারের আইনজীবীর দাবি, সিবিআইয়ের পাঠানো নোটিসে আইনি ত্রুটি রয়েছে। ওই নোটিস অবিলম্বে খারিজ করা হোক।

সুপ্রিম কোর্ট সিবিআইকে তদন্তের স্বার্থে আইনানুগ ব্যবস্থা নেওয়ার অনুমতি দেওয়ার পর রাজীব কুমার একাধিকবার শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন আইনি রক্ষাকবচের মেয়াদ বাড়ানোর জন্য। কিন্তু দু’বারই তাঁর আবেদন খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। বর্তমানে তাঁর কোনও আইনি রক্ষাকবচ নেই। সিবিআইয়ের দাবি, রাজীব কুমারকে গ্রেফতার করার ক্ষেত্রে তাঁদের কোনও আইনি বাধা-নিষেধ নেই।

গত শুক্রবার সুপ্রিম কোর্টের নির্দেশ মতো বারাসত জেলা আদালতে আগাম জামিনের আবেদন নথিভুক্ত করার চেষ্টা করেছিলেন তাঁর আইনজীবী। কিন্তু সেই আবেদনে আইনি ত্রুটি থাকার তা খারিজ করে দেন বিচারক। এর পর বারাসত আদালতে আর কোনও আবেদন করেননি রাজীব কুমার। তিনি সিবিআই পাঠানো নোটিস মেনে জেরাতেও হাজির হননি। সিবিআইয়ের দাবি, তাঁর দুটো মোবাইল ফোনই সুইচড অফ। তাঁকে কোনও ভাবেই যোগাযোগ করতে পারছেন না সিবিআইয়ের আধিকারিকরা।

আরও পড়ুন: আজ ফের প্রধানমন্ত্রীর কুর্সিতে মোদী, শপথে না-গিয়ে ‘সংঘাতে’ মমতা