• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মোড়ে মোড়ে সিসি ক্যামেরা

CCTV
গড়বেতা থানায় সিসি ক্যামেরা ডিসপ্লে বোর্ড। নিজস্ব চিত্র

নজরদারি বাড়াতে গড়বেতার গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে মোড়ে সিসি ক্যামেরা বসাল পুলিশ। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গড়বেতা থানা এলাকায় ৬ টি গুরুত্বপূর্ণ মোড়ে ইতিমধ্যেই ৩-৪ টি করে সিসি ক্যামেরা লাগিয়ে দেওয়া হয়েছে। সিসি ক্যামেরার ছবি দেখে নজরদারির পুরো বিষয়টি হচ্ছে গড়বেতা থানা থেকেই। জেলা পুলিশের উদ্যোগে গড়বেতা থানার ব্যবস্থাপনায় সিসি ক্যামেরাগুলি লাগানো হয়েছে বলে পুলিশ সূত্রের খবর।

গড়বেতা থানার সীমানায় বাঁকুড়া ও হুগলি জেলা। এলাকা ভেদ করে চলে গিয়েছে ৬০ নম্বর জাতীয় সড়ক। অনেকসময় গড়বেতা থানা এলাকায় দুষ্কর্ম করে দুষ্কৃতীরা পার্শ্ববর্তী জেলায় পালিয়ে যায়।  তাছাড়া শিলাবতী নদী থেকে বালি তুলে বড়বড় লরি যাতায়াতের সময় ঘটে দুর্ঘটনা। হয় বিক্ষোভও। আলু বা হরেক কৃষিপণ্য বোঝাই বড় গাড়িও যাতায়াত করে গড়বেতার উপর দিয়ে। চলাচল করে অতিরিক্ত পণ্যবাহী ভারি গাড়িও। চুরি, ছিনতাই, রাস্তায় মহিলাদের উত্যক্ত করা, মদ্যপদের অভদ্র আচরণ বা অসামাজিক কার্যকলাপের অভিযোগও উঠে মাঝেমধ্যে। এসবের উপর নজরদারি চালিয়ে যাতে দ্রুত হস্তক্ষেপ করা যায় সে জন্য গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে মোড়ে সিসি ক্যামেরা বসানো হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

 ইতিমধ্যে গড়বেতার ভাটমারা মোড়, ধাদিকা মোড়, সত্যনারায়ণ মোড়, গাজা মোড়, রসকুণ্ডু মোড় ও চমকাইতলা মোড়ে সিসি ক্যামেরা বসেছে। আরও কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে একইভাবে সিসি ক্যামেরা বসানো হবে শীঘ্রই। জেলা পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘সিসি ক্যামেরার মাধ্যমে নজরদারি চালিয়ে ট্রাফিক কন্ট্রোল ঠিক রাখা, ওভারলোড গাড়ি চিহ্নিতকরণ, চুরি, ছিনতাইয়ের মতো ঘটনা আটকানোর যেমন চেষ্টা করা হচ্ছে, তেমনি গুরুত্বপূর্ণ রাস্তার মোড় ও তার সংলগ্ন এলাকার পরিস্থিতির উপরও নজর রাখা হচ্ছে। ডিসপ্লে বোর্ডের ছবি দেখে অনেকসময় দ্রুত হস্তক্ষেপও করা হয়েছে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন