• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ছত্রধরকে ডাক এনআইএ আদালতের

Chhatradhar Mahato
ছত্রধর মাহাতো।— ফাইল চিত্র

সিপিএম কর্মী খুনের পুরনো মামলায় ছত্রধর মাহাতো-সহ ৩০ জন অভিযুক্তকে তলব করল এনআইএ-এর বিশেষ আদালত। আগামী ২৫ সেপ্টেম্বর ছত্রধর-সহ ওই মামলার অভিযুক্তদের হাজির হওয়ার পরোয়ানাগুলি তাঁদের ঠিকানায় পৌঁছে দিতে লালগড় থানার আইসিকে নির্দেশ দিয়েছেন এনআইএ আদালতের বিচারক। সূত্রের খবর, পুলিশের তরফে সেই পরোয়ানা অভিযুক্তদের কাছে পাঠানো হয়েছে। 

রাজধানী এক্সপ্রেস আটক ও সিপিএম কর্মী খুন— পুরনো এই মামলা দু’টি ঝাড়গ্রামের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারকের এজলাসে বিচারাধীন ছিল। ওই আদালত থেকে দু’টি মামলার নথি এনআইএ আদালতে পাঠানো হয়েছে।  ছত্রধরের আইনজীবী কৌশিক সিংহের অভিযোগ, এনআইএ আদালতের নির্দেশ অনুযায়ী মামলার নথি বিশেষ আদালতে পাঠিয়ে দেওয়া হয়েছে। অথচ অভিযুক্তদের বা তাঁদের আইনজীবীদের জানানো হয়নি। শুক্রবার ছত্রধর বলেন, ‘‘রাজনৈতিক অভিসন্ধিতে আমাকে হয়রান করতে মামলার পুনর্তদন্ত হচ্ছে। আমি তদন্তে সহযোগিতা করছি। আদালতে যাব।’’ এ দিন স্ত্রী নিয়তিকে সঙ্গে নিয়ে ছত্রধর গুপ্তমণি মন্দিরে পুজো দেন।

ইউএপি মামলায় হাইকোর্ট ছত্রধরের সাজা কমানোয় জেল থেকে ছাড়া পেয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে লালগড়ের আমলিয়া গ্রামে ফেরেন ছত্রধর। ওই সময়েই ২০০৯-’১০ পর্বে ঝাড়গ্রাম ও লালগড় থানায় দায়ের হওয়া দু’টি পুরনো মামলার পুনর্তদন্তভার নেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন