• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধর্ষণের দায়ে পশ্চিম বর্ধমানে প্রথম পকসো আইনে সাজা

convict
শিশুকন্যাকে ধর্ষণের দায়ে দোষী কৃষ্ণ ভুঁইয়া চৌহান। —নিজস্ব চিত্র।

তিন বছরের এক শিশুকন্যাকে ধর্ষণের দায়ে এই প্রথম পকসো আইনে সাজা হল পশ্চিম বর্ধমান জেলা আদালতে। ওই অপরাধে দোষী সাব্যস্ত কৃষ্ণ ভুঁইয়া চৌহানকে শুক্রবার যাবজ্জীবন কারাবাসের সাজা দেন জেলার অতিরিক্ত দায়রা এবং পকসো আদালতের বিচারক।

পুলিশ সূত্রে খবর, ২০১৭ সালের ১৯ এপ্রিল রানিগঞ্জ থানা এলাকায় এক তিন বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ ওঠে বছর চল্লিশের কৃষ্ণের বিরুদ্ধে। ঘটনার পর থেকে এলাকা থেকে চম্পট দেয় কৃষ্ণ। সেই বছরের ১৩ অগস্ট তাকে গ্রেফতার করে রানিগঞ্জ থানার পুলিশ। 

এই প্রসঙ্গে সরকারি আইনজীবী তাপসকুমার উকিল জানিয়েছেন, ধর্ষণে অভিযুক্ত কৃষ্ণের বিরুদ্ধে ‘দ্য প্রোটেকশন অব চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস’ (পকসো) আইনে মামলা রুজু করা হয়। গ্রেফতারির পর থেকে জেল হেফাজতেই ছিল সে। ২ ডিসেম্বর জেলা আদালতের বিচারক শরণ্যা সেন প্রসাদ ধর্ষণের দায়ে  কৃষ্ণকে দোষী সাব্যস্ত করেন। শুক্রবার তার যাবজ্জীবন কারাবাসের সাজা ঘোষণা করে বিচারক।

আরও পড়ুন: রাজভবনে যাচ্ছেন শোভন-বৈশাখী, কী নিয়ে কথা? জল্পনা রাজনৈতিক শিবিরে

আরও পড়ুন: দলীয় বৈঠকের আগে টুইট করে অনশন আন্দোলনের স্মৃতিচারণ মমতার

যাবজ্জীবনের সাজা ছাড়াও দোষীকে ২ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে দু’মাসের জেল হেফাজতের সাজা শোনানো হয়েছে। পাশাপাশি, এই মামলায় নির্যাতিতাকে তিন লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। তবে ওই ক্ষতিপূরণ দেবে জেলার লিগাল সার্ভিস অথরিটি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন