• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ডেঙ্গি মোকাবিলার দায়িত্ব পুরমন্ত্রীরই

Mamata Firhad
পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে ডেঙ্গি নিয়ে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ডেঙ্গি পরিস্থিতির মোকাবিলায় পুরমন্ত্রীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার প্রশাসনিক মূল্যায়ন বৈঠকে পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের উদ্দেশে মমতার স্পষ্ট বার্তা, ডেঙ্গি বাড়লে তাঁকেই দায়বদ্ধ থাকতে হবে। 

সোমবারের মূল্যায়ন বৈঠকে নিকাশি খাল সংস্কারের প্রশ্নে সেচ এবং পুর দফতরের সমন্বয়ে খানিকটা ঘাটতি লক্ষ্য করেছিলেন মুখ্যমন্ত্রী। বৈঠকেই দুই দফতরের সচিবকে সতর্ক করে মমতা নির্দেশ দিয়েছিলেন, নিজেদের মধ্যে সমন্বয় করেই খাল সংস্কারের কাজ করতে হবে। এ দিনের বৈঠকে পুরমন্ত্রীকেও খাল সংস্কারের ব্যাপারে নির্দেশ দিয়েছেন মমতা। ফিরহাদের উদ্দেশে মমতা বলেন, “কোভিডে বেঁচে গিয়েছ। ডেঙ্গি হলে তোমাকে ধরব।” মমতার নির্দেশ, পরিকল্পনা করে সব খাল সংস্কারের ব্যবস্থা করতে হবে। সেই কাজ ঠিক মতো হচ্ছে কি না, তা দেখতে হবে পুরমন্ত্রীকে। আগের বার ডেঙ্গি পরিস্থিতি অনেকদিন ধরে চলেছিল। ফলে এ বছরেও বেশিদিন সমস্যা থাকবে ধরে নিয়ে প্রস্তুতির নির্দেশ দিয়েছে নবান্ন। 

বৈঠকে পুরমন্ত্রী স্বীকার করেন, নিয়ম না মেনে অনেক জায়গায় নির্মাণ কাজ হওয়ার ফলে নর্দমাগুলি বালি-সিমেন্টে বোঝাই হয়ে যায়। ফলে নিকাশির জল জমে যায়।  বাড়ে মশার উপদ্রব। মুখ্যমন্ত্রী প্রতিটি জেলাকে নির্দেশ দিয়েছেন, যত্রতত্র নির্মাণ সামগ্রী ফেলে কাজ করা হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। কোভিড-পরিস্থিতির কারণে পুরসভাগুলির নির্বাচন করা যাচ্ছে না। ফলে বেশিরভাগ পুরসভাতেই নির্বাচিত বোর্ডের মেয়াদ কাল শেষ হয়ে গিয়েছে। বিধি মানার বিষয়টি যাতে তার উপর নির্ভরশীল না থাকে, সে ব্যাপারে জেলাপ্রশাসনগুলিকে সতর্ক করা হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন