• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চা-পকোড়া, সব্জি বেচে মোদীর জন্মদিন

Congress
সব্জি বেচে প্রতিবাদ কংগ্রেস সমর্থকদের।—নিজস্ব চিত্র।

কলকাতার রাজপথে এক দল বিক্রি করলেন চা এবং পকোড়া। জেলায় জেলায় সব্জি নিয়ে বেচতে বসলেন কেউ কেউ। কোথাও আবার সরাসরি বিক্ষোভ হল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনকে বৃহস্পতিবার এ ভাবেই বেরোজগারি দিবস হিসেবে পালন করল কংগ্রেসের ছাত্র সংগঠন। সামাজিক মাধ্যমে এবং রাস্তায় বসে ছাত্র সংগঠন এনএসইউআই-কে দিয়ে দেশ জুড়ে কর্মহীনতার প্রতিবাদ করার ডাক কংগ্রেস দিয়েছিল সর্বভারতীয় স্তরেই। সেই অনুযায়ীই এ দিন রাজ্যে কর্মসূচি নিয়েছিল ছাত্র পরিষদ। পুলিশ এ দিন অন্তত কোথাও তাদের বাধা দেয়নি।

কলেজ স্ট্রিটে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বাইরে ঠেলাগাড়ি লাগিয়ে এ দিন চা ও পকোড়ার পসার বসিয়েছিলেন ছাত্র পরিষদের এক দল কর্মী। দার্জিলিং জেলার খড়িবাড়ি-সহ কিছু জেলায় ছিল সব্জির দোকান। যে আনাজের বাজারদর এখন চড়া! আর ধর্মতলার কাছে আয়কর ভবনের সামনে বিক্ষোভ করে প্রধানমন্ত্রী মোদীর কুশপুতুল পোড়ান সংগঠনের রাজ্য  নেতৃত্ব। ছাত্র পরিষদের রাজ্য সভাপতি সৌরভ প্রসাদ বলেন, ‘‘ক্ষমতায় আসার আগে মোদী প্রতিশ্রুতি দিয়েছিলেন দু’কোটি বেকারের চাকরি, প্রত্যেকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকার। কোথায় গেল সে সব? উল্টে জিডিপি-তে ধস, অর্থনীতি গভীর সঙ্কটে। দেশের মানুষের এমন দুর্দশায় প্রধানমন্ত্রীর জন্মদিনে কীসের উৎসব! আমরা তাই পালন করছি বেরোজগারি দিবস।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন