• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ৫৮, রোগমুক্ত ২৪

corona
প্রতীকী ছবি।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৮ জন। বৃহস্পতিবার এমনটাই জানালেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ। তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত রাজ্যে সক্রিয়া করোনা আক্রান্তের সংখ্যা ৩৩৪ জন। গত ২৪ ঘণ্টায় ২৪ জন রোগমুক্ত হয়েছেন। সব মিলিয়ে রোগমুক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০৩-এ। সূত্রের খবর নতুন করে আক্রান্ত ৫৮ জনের মধ্যে ৮০ শতাংশই কলকাতার বাসিন্দা।

রাজীব সিংহ এ দিন ফের মালদহ মেডিক্যাল কলেজ প্রসঙ্গ তুলে বলেন, ‘‘আজ পর্যন্ত ১২০ জনের নমুনা পরীক্ষা হয়েছে মালদহ মেডিক্যাল কলেজের পরীক্ষাগারে। সব ক’টিই নেগেটিভ এসেছে।” তিনি এ দিন স্বাস্থ্য কর্মী এবং চিকিৎসকদের সুরক্ষার উপর এ দিন বিশেষ জোর দেন। তিনি বলেন, ‘‘করোনার বিরুদ্ধে লড়াইয়ে যাঁরা প্রথম সারিতে রয়েছেন, তাঁদের পর্যাপ্ত পিপিই এবং প্রয়োজনীয় সব সরঞ্জাম জোগান দেওয়া হচ্ছে। যাতে তাঁদের সুরক্ষার কোনও খামতি না হয়।’’

কিন্তু, এর মধ্যেই আরও স্বাস্থ্যকর্মী এবং চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে স্বাস্থ্য দফতর সূত্রে। স্বাস্থ্য ভবন সূত্রে জানা গিয়েছে, কলকাতা মেডিক্যাল কলেজের হাউস কিপিংয়ের পাঁচ মহিলা কর্মীর শরীরে কোভিড-১৯-এর অস্তিত্ব মিলেছে। ওঁরা এমসিএইচ বিল্ডিংয়ে কর্মরত ছিলেন বলে জানা গিয়েছে। এঁরা ছাড়াও মেডিক্যাল কলেজের প্রসূতি বিভাগের এক স্বাস্থ্যকর্মীরও আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। মেডিক্যাল কলেজ সূত্রে খবর, ফের আক্রান্ত হয়েছেন এক জন ইন্টার্ন চিকিৎসক।

গত এক সপ্তাহে মেডিক্যাল কলেজ হাসপাতালের একের পর এক চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন করোনাতে । ফলে সেখানকার স্বাস্থ্য পরিষেবাও সঙ্কটে।

আরও পড়ুন: ৯০ জেলায় ১৪ দিনে নতুন আক্রান্ত নেই, করোনামুক্ত ৩৮৮ জেলা

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন