• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চলবে উচ্চ মাধ্যমিক, একাদশও

exam
ছবি: সংগৃহীত।

সিবিএসই থেকে আইসিএসই পর্যন্ত দিল্লির বিভিন্ন বোর্ড পরীক্ষা স্থগিত করে দিয়েছে। কিন্তু উচ্চ মাধ্যমিক এবং একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা স্থগিত করার বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত নিতে পারেনি রাজ্য সরকার। তার বদলে পরীক্ষার্থীদের জন্য স্যানিটাইজ়ার ব্যবহারের নির্দেশ দেওয়া হয়েছে। তবে পিএসসসি বা পাবলিক সার্ভিস কমিশনের বিভিন্ন পরীক্ষা পিছিয়ে দিয়েছে সরকার।

এ বছর উচ্চ মাধ্যমিক ও একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা দিচ্ছেন অন্তত ১৯ লক্ষ পরীক্ষার্থী। এর আগে সিবিএসই দশম ও দ্বাদশের পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। স্থগিত করে দেওয়া হয়েছে আইসিএসই এবং আইএসসি পরীক্ষাও। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘ছাত্রছাত্রীদের মুখের দিকে তাকাতে হবে। আবার স্বাস্থ্যবিধি সম্পর্কেও তাদের অবহিত করাতে হবে। পরীক্ষার হলে পরীক্ষার্থী এবং নজরদারদের জন্য যাতে স্যানিটাইজ়ার রাখা হয়, সেটা দেখা হচ্ছে।’’ উচ্চ মাধ্যমিক পরীক্ষা স্থগিত রাখার দাবি তুলেছে বিভিন্ন শিক্ষক সংগঠন। এবিটিএ, এসটিইএ, রাজ্য সরকারি স্কুল শিক্ষক সমিতি অবিলম্বে পরীক্ষা স্থগিত করার দাবি তুলেছে।

২১ থেকে ৫ এপ্রিল পাবলিক সার্ভিস কমিশনের লিখিত পরীক্ষা নেওয়ার কথা ছিল। করোনা-ত্রাসে সবই স্থগিত করে দেওয়া হয়েছে। পিএসসি-র সচিব এক বিবৃতিতে জানান, এই সব পরীক্ষা কবে হবে, তা নির্দিষ্ট সময়ে কমিশনের ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন