• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কলকাতায় আক্রান্ত ২৪ ঘণ্টায় ৩৬৬

Corona
ছবি পিটিআই।

স্বাস্থ্য ভবনে নতুন করে অন্তত আরও চার জন কর্মী করোনায় আক্রান্ত হলেন বলে খবর। যার প্রেক্ষিতে আজ, বৃহস্পতিবার স্বাস্থ্যসাথী বিল্ডিংয়ের চারটি তলা জীবাণুমুক্ত করা হতে পারে।

রাজ্যে করোনা-আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে স্বাস্থ্য দফতরের প্রধান কার্যালয়ে সংক্রমণের সূচকও আপাতত ঊর্ধ্বমুখী। বুধবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৮৬ জন! এক হাজার থেকে মাত্র ১৪টি কেস কম। গত ২৪ ঘণ্টায় করোনা পজ়িটিভ রোগীর মৃত্যু হয়েছে ২৩ জনের। এক দিনে আক্রান্তের 

মাপকাঠিতে কলকাতায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগীর সংখ্যা এক ধাক্কায় ২৯১ থেকে সাড়ে তিনশোর (৩৬৬) ঘর টপকে গিয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। এ দিন দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়া, দুই জেলায় আক্রান্তের মাপকাঠিতে সেঞ্চুরি করেছে।

স্বাস্থ্য ভবনে নতুন করে আক্রান্তদের তালিকায় মেডিক্যাল সার্ভিস কর্পোরেশনের দু’জন কর্মী রয়েছেন। মঙ্গলবার আরটি-পিসিআরে পরীক্ষার জন্য মেডিক্যাল সার্ভিস কর্পোরেশনে মোট ৫৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। তাঁদের মধ্যে দু’জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে। কর্মীদের আশ্বস্ত করতে এ দিন র‌্যাপিড অ্যান্টিজেন কিটের মাধ্যমে প্রায় ৫০ জনের করোনা পরীক্ষা করা হয়। তার মধ্যে এক পদস্থ আমলার সহকারীর রিপোর্ট পজ়িটিভ এসেছে বলে খবর। স্বাস্থ্য ভবনের মূল বিল্ডিংয়ের চারতলায় ডিএইচএস সেকশনের এক কর্মী এবং স্বাস্থ্যসাথীর এফবিএনসি সেলের এক কর্মী আরটি-পিসিআরে করোনা আক্রান্তের তালিকায় রয়েছেন। বেলেঘাটা আইডি সূত্রে খবর, সোমবার স্বাস্থ্য ভবনের এক চিকিৎসকের নমুনা সেখানে সংগ্রহ করা হয়েছিল। তাঁর রিপোর্টও পজ়িটিভ এসেছে বলে খবর। এ ছাড়া, দুর্গাপুরের একটি হাসপাতালের মহিলা চিকিৎসক আইডি’তে এ দিন ভর্তি হয়েছেন। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন