• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লকডাউনে রাজ্যের ছবিটা ঠিক কেমন, ধরা পড়ল আমাদের ক্যামেরায়

করোনার সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যেই রাজ্যে রাজ্যে লকডাউন চালু হয়ে গিয়েছে। পশ্চিমবঙ্গেরও একটা বড় অংশে লকডাউন শুরু হয়েছে সোমবার বিকেল ৫টা থেকে। মঙ্গলবার দুপুরে সেই লকডাউন গোটা রাজ্যে আগামী ৩১ মার্চ পর্যন্ত কার্যকরী করার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ঘোষণার আগে রাজ্যের বিভিন্ন জায়গার ছবিটা ঠিক কেমন, এ দিন সকালে সেই ছবিই ধরা পড়ল আমাদের ক্যামেরায়।

রাস্তাঘাট মূলত ফাঁকাই ছিল। দোকানপাটও বন্ধ। তবে গুটিকয়েক যে সব দোকান-বাজার খোলা ছিল সেখানেও খুব একটা ভিড় চোখে পড়েনি। যেমন, হুগলির রবীন্দ্রনগর বাজার অন্যান্য দিন লোকজনে থিকথিক করে। এ দিন ওই বাজারের একাংশ খুললেও, ক্রেতা ছিল খুবই কম।

যে দিল্লি রোডে যানবাহনের ভিড় থাকে নিত্য দিন, লকডাউনের পর এ দিন সেখানে বড় গাড়ি তেমন চলাচল করেনি। দক্ষিণেশ্বরেও যেখানে যানবাহনের খুব চাপ থাকে, এ দিন ছিল সুনসান। কলকাতাতেও একই ছবি ধরা পড়েছে। সুনসান রাস্তাঘাট। কয়েকটি জায়গা ছাড়া দোকানপাটও বন্ধ ছিল। বেলঘরিয়া ফ্লাইওভার এবং স্টেশন চত্বরও ফাঁকা ছিল। শ্যামবাজার মোড়ের ছবিটাও ছিল একই রকম। তবে ওষুধের দোকানে যথেষ্ট ভিড় ছিল। দক্ষিণ কলকাতাও ছিল সুনসান। রাস্তায় দু’এক জনকে নজরে এলেও, পুলিশের সংখ্যা ছিল বেশি। চলছিল নাকা চেকিং।

আরও পড়ুন: গোটা রাজ্যেই শুরু লকডাউন, চলবে ৩১ মার্চ পর্যন্ত

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন