• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ম্যাথুকে পেতে কোর্টের নোটিস

cap
ম্যাথু স্যামুয়েল

নারদের হুল যে তিনি ভোলেননি, একুশের মঞ্চ থেকে নাম না করে সেই হুঁশিয়ারি বৃহস্পতিবার দিয়েছেন মুখ্যমন্ত্রী। নারদের বিরুদ্ধে ইতিমধ্যে তদন্তও শুরু করেছে রাজ্য সরকার। এর মধ্যে দু’-দু’বার তলব করেও নারদ নিউজের অন্যতম কর্ণধার ম্যাথু স্যামুয়েলকে হাজির করাতে পারেনি লালবাজার। তাই এ বার আদালতের আশ্রয় নিলেন পুলিশকর্তারা।

তদন্তকারীদের সামনে হাজির হওয়ার জন্য ম্যাথুর কাছে আদালতের নোটিস পাঠানো হয়েছে বৃহস্পতিবার। কলকাতা পুলিশের ভারপ্রাপ্ত গোয়েন্দা-প্রধান বিশাল গর্গ বলেন, ‘‘আদালতের নোটিসের প্রতিলিপি এ দিন বিকেলেই ই-মেল করে পাঠানো হয়েছে ম্যাথুর কাছে। সাত দিনের মধ্যে তাঁকে হাজির হতে বলা হয়েছে তদন্তকারীদের সামনে।’’

পুলিশি সূত্রের খবর, মঙ্গলবার লালবাজারের তরফে ব্যাঙ্কশাল কোর্টে আর্জি জানানো হয়, ম্যাথু যাতে তদন্তকারীদের সামনে হাজিরা দেন, সেই ব্যবস্থা করা হোক। বৃহস্পতিবার পুলিশের আর্জি মঞ্জুর করে আদালত। কালবিলম্ব না-করে সঙ্গে সঙ্গে সেই নোটিস পাঠানো হয় ম্যাথুর কাছে।

এর আগেও পুলিশের তরফে দু’বার ই-মেল মারফত ম্যাথুকে ডেকে পাঠানো হয়েছিল। দু’বারই ম্যাথু পুলিশকে পাল্টা ই-মেল করে জানান, নারদ সংক্রান্ত মামলা এখন কলকাতা হাইকোর্টে বিচারাধীন। সেই সংক্রান্ত সমস্ত নথিপত্রও আদালতে পেশ করা হয়েছে। হাইকোর্ট জানিয়ে দিয়েছে, এই বিষয়ে শেষ কথা বলবে তারাই। এই পরিস্থিতিতে তিনি পুলিশের তলবে হাজিরা দিতে পারবেন না। লালবাজারের খবর, দু’বারের চেষ্টাতেও ম্যাথুকে কব্জায় আনতে না-পেরে পুলিশকর্তারা তাঁকে হাজির হতে বাধ্য করানোর জন্য আইনজ্ঞদের সঙ্গে পরামর্শ নেন। আগের দু’বারের মতো ম্যাথু যদি ফের তদন্তকারীদের আর্জিতে সাড়া না-দেন, তখন আবার আইনবিদদের পরামর্শ নেওয়া হবে বলে এ দিন পুলিশের তরফে জানানো হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন