• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ক্ষিতির দেহ দেওয়া হবে আজ নীলরতনে

Kshiti Goswami
ক্ষিতি গোস্বামী

Advertisement

শেষকৃত্য নয়। প্রাক্তন মন্ত্রী এবং আরএসপি-র সাধারণ সম্পাদক ক্ষিতি গোস্বামীর মরদেহ দান করা হবে নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। তার আগে আজ, মঙ্গলবার তাঁর দেহ আরএসপি-র রাজ্য দফতরে রাখা হবে শ্রদ্ধা জ্ঞাপনের জন্য। রাজ্যপাল জগদীপ ধনখড় ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সেখানেই প্রয়াত প্রাক্তন মন্ত্রীকে শ্রদ্ধা জানাতে যাওয়ার কথা।

চেন্নাইয়ের বেসরকারি হাসপাতালে স্বরযন্ত্রের অস্ত্রোপচার করানোর পরে রবিবার ভোররাতে আকস্মিক মৃত্যু হয় ক্ষিতিবাবুর। প্রথমে আরএসপি-র তরফে বলা হয়েছিল, আজ তাঁর শেষকৃত্য হবে কেওড়াতলায়। কিন্তু পরে জানা যায়, আরএসপি নেতার দেহ দান করা আছে চিকিৎসা বিজ্ঞানের জন্য। আরএসপি-র রাজ্য সম্পাদকমণ্ডলী সোমবার বৈঠকে বসে প্রয়াত সাধারণ সম্পাদকের শেষ যাত্রার কর্মসূচি চূড়ান্ত করে। দলের রাজ্য সম্পাদক বিশ্বনাথ চৌধুরী বলেন, ‘‘দেহ দানের কথা প্রথমে আমাদের জানা ছিল না। এখন ঠিক হয়েছে, মঙ্গলবার প্রথমে শ্রীকলোনির বাড়িতে নিয়ে যাওয়া হবে ক্ষিতিবাবুর মরদেহ। কিছু ক্লাব ও সংগঠনও শ্রদ্ধা জানাতে চায়। ঢাকুরিয়ার সুইমিং পুল ঘুরে লেনিন সরণিতে আমাদের দফতরে দেহ রাখা থাকবে বেলা ১১টা থেকে। রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী শ্রদ্ধা জানাতে আসতে চান বলে জানিয়েছেন।’’ আরএসপি-র দফতর থেকে দুপুর ২টো নাগাদ দেহ যাবে বিধানসভায়। বিশেষ অধিবেশন শুরুর আগে বিধানসভায় শ্রদ্ধা জানানো হবে। তার পরে আবার আরএসপি-র দফতরে মরদেহ এনে শোকমিছিল হবে নীলরতন পর্যন্ত।

বাম শরিক ফরওয়ার্ড ব্লকের সাধারণ সম্পাদক দেবব্রত বিশ্বাস ও রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় বলেছেন, ক্ষিতিবাবুর মৃত্যু শুধু বামফ্রন্টে শূন্যতা তৈরি করল না। প্রতিবাদী কণ্ঠ বিদায় নিল, বাম আন্দোলনের ক্ষতি হল।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন