• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তালিকার কাজে ইনাম এ বার দুই ডিএম-কে

Voter List
প্রতীকী ছবি।

Advertisement

কয়েক মাস আগে শেষ হয়েছে লোকসভা নির্বাচন। তার পরে ধারাবাহিক ভাবে ভোটার তালিকায় সংযোজন, সংশোধন ও বিয়োজনের প্রক্রিয়া চলছে। তার সঙ্গেই দু’মাস ধরে তথ্য যাচাই (ইভিপি) করেছেন ভোটারেরা। সেই সব কাজের জন্য এ বার পুরস্কৃত হতে চলেছে দুই জেলা— দক্ষিণ ২৪ পরগনা ও পুরুলিয়া। একই সঙ্গে পুরস্কৃত হবেন মুর্শিদাবাদের প্রাক্তন জেলা নির্বাচন অফিসার। 

মুর্শিদাবাদের প্রাক্তন জেলা নির্বাচন অফিসার তথা জেলাশাসক পি উলগানাথনই এখন দক্ষিণ ২৪ পরগনার জেলা নির্বাচন অফিসার তথা জেলাশাসক। ২৫ জানুয়ারি ‘জাতীয় ভোটার দিবস’-এ তাঁকে পুরস্কৃত করা হবে। মুর্শিদাবাদের প্রাক্তন এবং দক্ষিণ ২৪ পরগনার বর্তমান জেলাশাসক হিসেবে মোট দু’টি ইনাম পাচ্ছেন তিনি। ওই দিন বেলা ২টোয় বাংলা আকাদেমিতে একটি অনুষ্ঠানের আয়োজন করেছে রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসারের (সিইও) দফতর। সেই অনুষ্ঠানে পুরস্কার পেতে চলেছেন পুরুলিয়ার জেলা নির্বাচন অফিসার তথা জেলাশাসক রাহুল মজুমদার। 

লোকসভা নির্বাচনের পর্বে ইভিএম-ভিভিপ্যাট সংক্রান্ত বিষয়ে সমাজের বিভিন্ন স্তরে সচেতনতার কর্মসূচি নেওয়া হয়, যার পোশাকি নাম ‘ভোটার এডুকেশন’। সেই বিভাগে অন্যান্য জেলাকে পিছনে ফেলে পুরস্কৃত হতে চলেছে পুরুলিয়া। ভোটার তালিকা সংক্রান্ত কাজে নিয়মবিধি মেনে সংশোধনের প্রক্রিয়ার জন্য ‘ইলেক্টোরাল 

রোল ম্যানেজমেন্ট’ বিভাগে পুরস্কৃত হবেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক তথা জেলা নির্বাচন অফিসার উলগানাথন। তিনিই লোকসভা ভোটে মুর্শিদাবাদের জেলাশাসক তথা জেলা নির্বাচন অফিসার ছিলেন। সেখানে ‘সুগম নির্বাচন’-এর জন্য একাধিক পদক্ষেপ করেছিলেন উলগানাথন। সেই সব পদক্ষেপ প্রশাসনের বিভিন্ন স্তরে প্রশংসিত হয়েছিল। ‘সুগম নির্বাচন’ বিভাগেও পুরস্কৃত হচ্ছেন তিনি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন