ভাটপাড়ায় জয়ী অর্জুনপুত্র পবন, ও আমার ছেলের মতো, হারের পর বললেন মদন
জয়ী প্রার্থীকে আরও সংযত আচরণ করার পরামর্শ দিলেন মদন মিত্র।
Arjun Singh

অর্জুনপুত্রের কাছে হারলেন মদন। নিজস্ব চিত্র।

সারা রাজ্যে গেরুয়া ঝড়ের দাপট অব্যাহত রাজ্যের আটটি বিধানসভা উপনির্বাচনের লড়াইতেও। আর বাকি রাজ্যের মতো এই উপনির্বাচনেও কার্যত নিশ্চিহ্ন হয়ে গেল বামেরা। আটটি আসনের মধ্যে চারটিতেই জয়ের পথে বিজেপি প্রার্থীরা, তিনটি আসনে এগিয়ে তৃণমূল, একটিতে এগিয়ে আছে কংগ্রেস।

দেশ জুড়ে লোকসভা ভোটের উত্তেজনার মধ্যেই এই রাজ্যের বিশেষ নজর ছিল ভাটপাড়া বিধানসভার উপনির্বাচনের দিকে। নির্বাচনের ঠিক আগেই বিধায়ক অর্জুন সিংহ তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ায় খালি হয়ে যায় এই আসনটি। অর্জুন নিজে বিজেপির হয়ে দাঁড়ান ব্যারাকপুর লোকসভায়, অন্য দিকে ভাটপাড়া বিধানসভায় দাঁড় করান তাঁর ছেলে পবন সিংহকে।

বিধানসভা উপনির্বাচনে অর্জুনের খাস ডেরায় মদন মিত্রকে দাঁড় করিয়ে চমক দিয়েছিল তৃণমূল। হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যেই ভোটের আগে, ভোটের সময় এবং ভোটের পরে হিংসা ঘিরে ছিল এই কেন্দ্রকে। গুলি, বোমা, আগুন, বাকি ছিল না কিছুই। শেষ পর্যন্ত অবশ্য এই বিধানসভায় শেষ হাসি হাসলেন অর্জুনপুত্রই। বেশ কয়েক রাউন্ড গণনার পর এই কেন্দ্রে জয় প্রায় নিশ্চিত পবনের। আর তা জানার পর জয়ী প্রার্থীকে আরও সংযত আচরণ করার পরামর্শ দিলেন মদন মিত্র। বললেন, ‘‘জয়ী হওয়ার পর দায়িত্ব আরও বেড়ে যায়। ভাটপাড়ায় সাধারণ মানুষের জনজীবন যেন বিপন্ন না হয়, সেই দায়িত্ব নেওয়া উচিত জয়ী প্রার্থীরই।’’

 

আরও পড়ুন: কংগ্রেসের দৌড় থামিয়ে গো-বলয়ের তিন রাজ্যে এখন শুধুই গেরুয়া জয়ধ্বজা

ভাটপাড়া বাদে বাকি সাতটি বিধানসভা আসনেও তৃণমূলকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলেছে বিজেপি। দার্জিলিং বিধানসভায় মমতার নির্ভরযোগ্য প্রার্থী বিনয় তামাংকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছেন বিজেপির নীরজ তামাং জিমবা।

মালদহের হবিবপুর বিধানসভায় তৃণমূলপ্রার্থীকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছেন বিজেপির জোয়েল মুর্মু। উত্তর দিনাজপুরের ইসলামপুরে অবশ্য বিজেপিকে হারিয়ে জয়ের পথে তৃণমূলের আব্দুল করিম চৌধুরী।

মুর্শিদাবাদের কান্দিতে তৃণমূলের গৌতম রায়কে পিছনে ফেলে অনেকটাই এগিয়ে কংগ্রেসের সফিকুল আলম খান। নদিয়ার কৃষ্ণগঞ্জেও তৃণমূলের প্রমোদরঞ্জন বসুকে অনেক পিছনে ফেলে দিয়েছেন বিজেপির আশিসকুমার বিশ্বাস।

আরও পড়ুন: উত্তরপ্রদেশে ছুটল বিজেপির অশ্বমেধের ঘোড়া, মুখ থুবড়ে পড়ল বুয়া-বাবুয়ার মহাজোট

মুর্শিদাবাদের নওদায় কংগ্রেসের সুনীলকুমার মণ্ডলকে অনেকটাই পিছনে ফেলে এগিয়ে গিয়েছেন তৃণমূলের শাহিনা মমতাজ বেগম। আর হাওড়ার উলুবেড়িয়া পূর্বতে হাড্ডাহাড্ডি লড়াই চলছে বিজেপির প্রত্যূষ মণ্ডল আর তৃণমূলের ইদ্রিশ আলির মধ্যে। শেষ খবর পাওয়া পর্যন্ত এগিয়ে আছেন ইদ্রিশই।

২০১৯ লোকসভা নির্বাচনের ফল

আপনার মত