• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নেপালে করোনা ভাইরাসের থাবা! রাজ্যকে সতর্ক করল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক

coronavirus
সতর্ক করল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। ছবি: পিটিআই।

করোনাভাইরাস নিয়ে রাজ্যকে সতর্ক করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। নেপালে কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে বিভিন্ন কারণে প্রতিদিনই সড়ক ও আকাশপথে নেপাল-পশ্চিমবঙ্গে যাতায়াত করেন বহু মানুষ। সে কারণে আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিতে বলা হয়েছে।

করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। নেপাল থেকে এ রাজ্যে করোনাভাইরাস ছড়িয়ে পড়তে পারে বলে আশঙ্কা রয়েছে। সে কারণেই রাজ্য স্বাস্থ্য দফতরকে তৈরি থাকতে বলা হয়েছে। ইতিমধ্যেই বেলেঘাটা আইডি হাসপাতাল এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত রাখা হয়েছে।

উত্তরবঙ্গের পানিট্যাঙ্কি, পশুপতি, মিরিকের সিমানায় মেডিক্যাল চেকপোস্ট তৈরি হয়েছে। সড়কপথে নেপাল থেকে কেউ এ রাজ্যে ঢুকলে তাঁর স্বাস্থ্যপরীক্ষা করা হচ্ছে। কলকাতা বিমানবন্দরে চিন ফেরত যাত্রীদের শারীরিক পরীক্ষানিরীক্ষা চলছে।

আরও পড়ুন: সংক্রামক করোনাভাইরাস নিয়ে প্রশ্নগুলির উত্তর জানেন কি? নইলে এখনই সাবধান হোন!​

আরও পড়ুন: করোনাভাইরাস আতঙ্ক ভারতেও, পর্যবেক্ষণে রাখা হয়েছে চিন ফেরত ১১ জনকে​

দেশের চারটি শহরে চিন ফেরত ১১ জনকে ইতিমধ্যেই আইসোলেশন ওয়ার্ডে পাঠিয়ে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, এখনও পর্যন্ত ওই ১১ জনের শরীরে করোনাভাইরাসের উপসর্গ ধরা পড়েনি। রক্তের নমুনা পুণের আইসিএমআর-এনআইভি ল্যাবে পাঠানো হয়েছে। হুহু করে চিনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। ইতিমধ্যেই মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে হাজারের উপরে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন