• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দু’দিন তুমুল বৃষ্টির সম্ভাবনা, ভাসতে চলেছে উত্তরবঙ্গের এই জেলাগুলি

Weather
উত্তরবঙ্গে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা। —ফাইল চিত্র

তুমুল বৃষ্টিতে ভাসতে চলছে উত্তরবঙ্গ। আগামী ২০ জুন পর্যন্ত দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ওই জেলাগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে। দুই দিনাজপুর, মালদহতেও বৃষ্টির পরিমাণ ভালই হবে। রবিবারের পর বৃষ্টি ধীরে ধীরে কমবে।

মধ্য পাকিস্তান থেকে রাজস্থান, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ, অসম হয়ে মণিপুর পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। তার উপর সক্রিয় রয়েছে মৌসু্মি বায়ু। জোড়া ফলায় আগামী দু’দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। এ রাজ্যে সময়েই বর্ষার আগমন ঘটছে-- ১২ জুন। তার আগে থেকেই রাজ্যে উত্তর এবং দক্ষিণের জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে দফায় দফায়। হাওয়া অফিস সূত্রে খবর, দার্জিলিং, নাগরাকাট, বক্সা, কালিম্পং, ফালাকাটায় ভারী বৃষ্টির সম্ভাবনা বেশি।

বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আকাশ মেঘলা। কোথাও কোথাও বৃষ্টিও হয়েছে। এ দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিন এর আশপাশেই ঘোরাফেরা করবে কলকাতার তাপমাত্রা।

আরও পড়ুন: বিএসএনএল-এর পর রেল, ৫০০ কোটির বরাত হারাচ্ছে চিনের সংস্থা

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন