• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টি, বিপর্যস্ত উত্তরবঙ্গের জনজীবন

rain
প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গের জনজীবন। ফাইল চিত্র।

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গের জনজীবন। গত তিন দিন ধরে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিরপুরদুয়ার এবং কালিম্পঙে ভারী বৃষ্টি হয়ে চলেছে। কখনও কখনও অতি ভারী বৃষ্টিও হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ২০০ মিলিমিটারেরও বেশি বৃষ্টি হয়েছে কোথাও কোথাও। তার জেরে উত্তরবঙ্গের অনেক এলাকা জলমগ্নও হয়ে গিয়েছে। আগামীকাল রবিবারও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সামনের সপ্তাহের শুরু থেকে বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে কমবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণের জেলাগুলিতেও দফায় দফায় বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রাজস্থান থেকে বিহার পর্যন্ত একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। সক্রিয় রয়েছে মৌসুমী বায়ুও। নিম্নচাপ অক্ষরেখার কারণে আরও বেশি করে বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প ঢুকছে পূর্ব ও উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। ফলে বিহার এবং উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ আরও বেড়েছে। প্রবল বৃষ্টিতে অসমের ১৬টি জেলা জলম্গ্ন হয়ে পড়েছে। সিকিমেও ভারী বৃষ্টি হচ্ছে।

প্রবল বৃষ্টি হচ্ছে আলিপুরদুয়ারে। এর পাশাপাশি জলপাইগুড়ি, দোমোহনী, হাসিমারা, বারোবিশা, বক্সাদুয়ারেও বৃষ্টি হচ্ছে প্রবল। দুই দিনাজপুর এবং মালদহেও বৃষ্টি হচ্ছে।  ধূপগুড়ি, রায়গঞ্জ, নাগরাকাটার বিভিন্ন এলাকায় জলমগ্ন হয়ে গিয়েছে। বাসিন্দাদের অভিযোগ, নিকাশি ব্যবস্থা বেহাল হয়ে পড়েছে। তাই জমা জলে জেরবার হতে হচ্ছে সেখানকার বাসিন্দাদের। জলপাইগুড়ি, শিলিগুড়ির বেশ কয়েকটি ওয়ার্ডও জলমগ্ন হয়ে পড়েছে। টানা বৃষ্টিতে ফাঁসিদাওয়া ব্লকের একাধিক এলাকার ছবিটাও একই রকম। জল জমে রয়েছে। প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে চোপড়া এভং করণদিঘির জনজীবনও। প্রবল বৃষ্টি হচ্ছে দার্জিলিং এবং কালিম্পংয়েও।
দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা  এবং নদিয়ায় দফায় দফায় বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন: বাকি পরীক্ষা বাতিল উচ্চ মাধ্যমিকে, ফল ৩১শে জুলাইয়ের মধ্যে

আরও পড়ুন: বাসভাড়া বাড়ছে না, মালিকদের ১৫ হাজার করে ৩ মাস ভর্তুকি

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন