• নিজস্ব সংবাদদাতা 
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মেট্রো ডেয়ারি মামলায় কেভেন্টার্স কর্তাকে জিজ্ঞাসাবাদ

Metro DAIRY
ফাইল চিত্র

মেট্রো ডেয়ারির শেয়ার হস্তান্তর মামলায় কেভেন্টার্সের প্রতিনিধিদের জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শুক্রবার সংস্থার অন্যতম কর্ণধার মায়াঙ্ক জালানকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু সংস্থার পক্ষ থেকে চিফ ফিনান্সিয়াল অফিসার (সিএফও) ইডি দফতরে গিয়ে মেট্রোর শেয়ার হস্তান্তর সংক্রান্ত বিষয়ে জানিয়ে আসেন। ইডি কর্তারা সিএফও’র জবাবে সন্তুষ্ট হতে পারেননি। আগামী সপ্তাহে সংস্থার কর্ণধার মায়াঙ্ক জালানকে ফের একবার জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে বলে তদন্তকারী সংস্থা সূত্রে জানানো হয়েছে। এ ব্যাপারে মায়াঙ্ককে ফোনে যোগাযোগ করা যায়নি। কেভেন্টার্স কর্ণধারকে আগেও ইডি ডেকেছিল।

ইডি’র এক কর্তা বলেন, ‘‘কেভেন্টার্স কর্তাদের আগেও জেরা করা হয়েছে। কিন্তু আরও কিছু তথ্য জানার জন্য তাঁদের সঙ্গে কথা বলা প্রয়োজন। সেই কাজ সারা হচ্ছে।’’

আগামী সোমবার রাজ্যের অর্থসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী-সহ চার আমলার ইডি অফিসে বক্তব্য জানানোর কথা ছিল। করোনা পরিস্থিতির কারণে তাঁদের ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেও বক্তব্য জানানোর সুযোগ দিয়েছিল ইডি। তাতেও অসুবিধা হলে যে ২৯টি প্রশ্নমালা তাঁদের দেওয়া হয়েছে তার লিখিত জবাব দেওয়ার জন্য বলেছে ইডি। নবান্ন সূত্রের খবর, অর্থসচিব নিজেই ইডি’র প্রশ্নের জবাব তৈরি করছেন। নবান্নের এক কর্তার কথায়, ‘‘মেট্রোর শেয়ার বিক্রির সিদ্ধান্ত আমলাদের একার সিদ্ধান্ত ছিল না। রাজ্য মন্ত্রিসভা সেই সিদ্ধান্ত নিয়েছিল। সমস্ত প্রক্রিয়া মেনে মেট্রোর বাজার মূল্য নির্ধারণ করে শেয়ার বিক্রি করা হয়েছে। ইডি’কে তা জানিয়ে দেওয়া হবে।’’ ঘটনাচক্রে যে দিন রাজ্যের চার আমলাকে ইডি নোটিস দেয়, সে দিনই বণিকসভা আইসিসির অনুষ্ঠানে মায়াঙ্ক প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিয়ো কনফারেন্স-এ মুখোমুখি হয়েছিলেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন