• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাজ্যে ফের ঘূর্ণাবর্তের চোখরাঙানি, শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা

Kolkata
বুধবার সন্ধ্যায় বৃষ্টি কলকাতায়। নিজস্ব চিত্র

রাজ্যে ফের ঘূর্ণাবর্ত। তার জেরে শনিবার পর্যন্ত গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। বুধবার এমনটাই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, কলকাতা-হাওড়া-হুগলি-নদিয়া ও দুই মেদিনীপুরে এই ক’দিন বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কোনও কোনও এলাকায় দমকা হাওয়াও বইতে পারে।

এ দিন দুপুরের পর অবশ্য বিভিন্ন জেলাতেই বৃষ্টি হয়েছে। কলকাতাতেও সন্ধ্যার পর কয়েক পশলা বৃষ্টি হয়। আচমকা বৃষ্টির ফলে এ দিন সকালের দিকে যে গুমোট ভাব ছিল, তা অনেকটাই কমেছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এ দিন কলকাতা ছাড়াও, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি হয়েছে। তার সঙ্গে ছিল দমকা হাওয়াও। একই সঙ্গে আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েক দিন তাপমাত্রার খুব একটা হেরফের না হলেও, বিভিন্ন জায়গায় বৃষ্টি হবে।

কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা এ দিন ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৯৪ শতাংশ। আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন  করোনা-লকডাউনের সাঁড়াশি চাপে রাজ্য জুড়ে রক্তের হাহাকার

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন