• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ডেঙ্গির মরসুমে জমা জলের আতঙ্ক পানিহাটিতে

Panihati
জলমগ্ন হয়ে থাকায় ডেঙ্গির ভয় পাচ্ছেন পানিহাটির রামচন্দ্রপুরের স্থানীয় বাসিন্দারা। —নিজস্ব চিত্র।

করোনা যদি গোদ হয়, তবে পানিহাটির বাসিন্দাদের কাছে তার উপর বিষফোঁড়া হয়ে দাঁড়িয়েছে জমে থাকা জল। ডেঙ্গির মরসুমে ওই জমা জলের আতঙ্কেই পানিহাটি পুরসভার রামচন্দ্রপুরের বাসিন্দাদের ঘুম ছুটেছে। তাঁদের অভিযোগ, প্রতি বছরের মতো এ বারও জলমগ্ন হয়ে রয়েছে এলাকা। নিকাশি ব্যবস্থা নিয়ে বার বার জানানো সত্ত্বেও এখনও পর্যন্ত কোনও সুরাহা মেলেনি।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই এলাকায় অবৈধ নির্মাণের জন্য নিকাশি নালা দীর্ঘ দিন ধরেই আটকে রয়েছে। জমা জল বেরতে পারে না। ফলে অল্প বৃষ্টিতেই এলাকা জলমগ্ন হয়ে পড়ছে। এ বছরও পানিহাটি পুরসভা ২৩, ২৪ এবং ২৫ নম্বর ওয়ার্ডের কিছু এলাকায় জল জমেছে বলে অভিযোগ।

এলাকাবাসীদের দাবি, করোনা নিয়ে তাঁরা চিন্তায় রয়েছেন। তার উপরে ডেঙ্গির মুরসুমে রাস্তায় জমে থাকা জল চিন্তা আরও বাড়িয়েছে। রাস্তায় এমনকি, বাড়ির ভিতরেও জল জমে রয়েছে। ওই এলাকার বাসিন্দা দেবাশিস দত্তের দাবি, “বিষয়টিনিয়ে প্রাক্তন কাউন্সিলর থেকে শুরু করে বিধায়ক, পুরসভার প্রশাসক সবাইকে জানানো হয়েছে। কিন্তু কেউ কিছু করছেন না। বাধ্য হয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে জানিয়েছি, আমারা কী ভাবে যন্ত্রণা ভোগ করছি।”

আরও পড়ুন: এ বার মোদীর দ্বারস্থ সুশান্তের পরিবার, রিয়া সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য দেহরক্ষীর

যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন ২৩ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলার তন্দ্রা ঘোষ। তিনি বলেন, ‘‘ওই এলাকা এমনিতেই নিচু। তাই জল জমে। এই মুহূর্তে একটি রাস্তায় জল জমে রয়েছে। পুরসভার তরফে নিকাশি ব্যবস্থার উন্নতি করার চেষ্টা চলছে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন