লকেটের বিরুদ্ধে ফের বিধিভঙ্গের অভিযোগ
এ দিন লকেট ও তাঁর দলের কাউকেই নৌকাযাত্রার সময়ে লাইফ-জ্যাকেট পরতে দেখা যায়নি।
Locket Chatterjee

নৌকোয় প্রচার লকেটের। নিজস্ব চিত্র

ফের হুগলি লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠল।

রবিবার চুঁচুড়ায় রামনবমীর মিছিলে তির-ধনুক হাতে নিয়ে লকেট শামিল হওয়ায় নির্বাচন কমিশনের কাছে বিধিভঙ্গের অভিযোগ জানিয়েছিলেন সেখানকার তৃণমূল বিধায়ক অসিত মজুমদার। সোমবার আবার বাবুল-সুপ্রিয়র ‘বিতর্কিত’ গান বাজিয়ে নৌকা করে প্রচারের জন্য ওই বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হলেন চন্দননগরের তৃণমূল বিধায়ক তথা মন্ত্রী ইন্দ্রনীল সেন।

রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচনী অফিসার সঞ্জয় বসু জানান, ওই গান বন্ধের নির্দেশ আগেই দেওয়া হয়েছে। অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। ইন্দ্রনীল বলেন, ‘‘লাইফ-জ্যাকেট ছাড়াই নৌকা করে গঙ্গায় প্রচার করলেন বিজেপি প্রার্থী। কমিশনের নির্দেশ অমান্য করে বিতর্কিত গান বাজানো হল। নির্বাচন যত এগিয়ে আসছে, কোনও বিধি-নিষেধই বিজেপি মানছে না। তাই কমিশনের কাছে অভিযোগ জানানো হয়েছে।’’ অভিযোগ মানতে চাননি লকেট। তাঁর দাবি, ‘‘যে কোনও গান যে কোনও সময় চালাতে পারি। এতে কোনও বিধিভঙ্গ হয় না। তৃণমূলের পায়ের তলার মাটি ক্রমশ হারিয়ে যাচ্ছে। তাই আমাদের কোনও কাজই সহ্য করতে না-পেরে ওরা মিথ্যা অভিযোগ তুলছে।’’

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

নববর্ষের সকালে লকেট বেশ কয়েকজন দলীয় কর্মী-সমর্থককে নিয়ে চন্দননগরের রানিঘাট থেকে বলাগড়ের কুন্তীঘাট পর্যন্ত ১০টি নৌকা করে প্রচার চালান। নৌকায় মাইক ও ডিজে-বক্সে বেজেছে বাবুল-সুপ্রিয়র ‘বিতর্কিত’ গান। যে গান প্রচারে ব্যবহার করা যাবে না বলে আগেই জানিয়েছিল কমিশন। তা ছাড়া, এ দিন লকেট ও তাঁর দলের কাউকেই নৌকাযাত্রার সময়ে লাইফ-জ্যাকেট পরতে দেখা যায়নি। দু’বছর আগে ভদ্রেশ্বরের তেলেনিপাড়া জেটিঘাটে দুর্ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যুর পরে নৌকাযাত্রার সময়ে যাত্রীদের ওই জ্যাকেট পরা বাধ্যতামূলক করার নির্দেশ দেয় পরিবহণ দফতর। এ দিন সেই নির্দেশও অমান্য করা হয় বলে বিরোধীদের অভিযোগ। এ নিয়ে অবশ্য লকেট কোনও মন্তব্য করতে চাননি।

নির্বাচনী নির্ঘণ্ট

২০১৪ লোকসভা নির্বাচনের ফল

  • সক্রিয় রাজনীতি থেকে অবসর নিচ্ছি না। রাহুল প্রধানমন্ত্রী হলে তাঁর দিকেই বসব।

  • author
    এইচ ডি দেবগৌড়া জেডিএস নেতা

আপনার মত