পুরুলিয়ায় ফের বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ, খুনের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
বিজেপির দাবি, শিশুপাল বিজেপির যুব মোর্চার সদস্য। দলের নেতাদের বক্তব্য, তৃণমূলের সন্ত্রাসে আরও এক মায়ের কোল শূন্য হল। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই শিশুপালকে খুন করেছে।
BJP Worker

এ ভাবেই ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় শিশুপাল সহিসের দেহ। —নিজস্ব চিত্র

ভোটের মুখে পুরুলিয়ায় ফের বিজেপি কর্মীর রহস্যমৃত্যু। বাঘমুন্ডি বিধানসভা এলাকার আড়ষা থানার সোনাবোনা গ্রামে গলায় দড়ি দিয়ে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়েছে শিশুপাল সহিস (২২) নামে ওই বিজেপি কর্মীর। বিজেপির অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতীরা শিশুপালকে খুন করে গাছে ঝুলিয়ে দিয়েছে। যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্ব অভিযোগ অস্বীকার করেছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এদিন সকালে সোনাবোনা গ্রামে একটি গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় শিশুপালের মৃতদেহ দেখতে পান গ্রামবাসীরা। তাঁরাই পুলিশে খবর দেন। আড়ষা থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। শুরু হয়েছে তদন্ত।

বিজেপির দাবি, শিশুপাল বিজেপির যুব মোর্চার সদস্য। দলের নেতাদের বক্তব্য, তৃণমূলের সন্ত্রাসে আরও এক মায়ের কোল শূন্য হল। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই শিশুপালকে খুন করেছে।

আরও পডু়ন: লাইভ: রণক্ষেত্র চোপড়া, গুলি-বোমাবাজি-ইটবৃষ্টি, লাঠিচার্জ পুলিশের

তবে অভিযোগ অস্বীকার করে তৃণমূলের পুরুলিয়া জেলা সভাপতি তথা রাজ্যের মন্ত্রী শান্তিরাম মাহাতোর বক্তব্য, ‘‘একটা অস্বাভাবিক মৃত্যু ঘটেছে। তার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। কিন্তু বিজেপি জোর করে এর মধ্যে রাজনীতি টেনে আনার চেষ্টা করছে। পঞ্চায়েত নির্বাচনের সময় থেকেই ওরা এটা শুরু করেছে। কোনও অস্বাভাবিক মৃত্যু দেখলেই তৃণমূলের ঘাড়ে দায় চাপানোর চেষ্টা করছে। লোকসভা নির্বাচনে এখানে যে ওরা গো-হারা হারবে, তা বিজেপি বুঝে গিয়েছে। তাই সিরকাবাদের ঘটনাটাকে নিয়ে বিজেপি বাজার গরম করার চেষ্টা করছে। আমরা পুলিশকে বলেছি, নিরপেক্ষ তদন্ত করতে।’’

আরও পড়ুন: লাইভ: ছত্তীসগঢ়ে বুথের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে পোলিং অফিসারের মৃত্যু

গত বছরের মে-জুন মাসে দু’দিনের ব্যবধানে পুরুলিয়ায় দুই বিজেপি কর্মীর রহস্যমৃত্যু ঘিরে তুমুল রাজনৈতিক চাঞ্চল্য ছড়ায়। ৩০ মে সকালে বলরামপুরের সুপুরডি গ্রামে বিজেপি কর্মী ত্রিলোচন মাহাতোর গাছে ঝুলন্ত দেহ উদ্ধার হয়। বিজেপি করার ‘শাস্তি’ হিসেবে তাকে খুন করা হয়েছিল বলে টি-শার্টে লেখা ছিল। তিনি বিজেপি যুব মোর্চার কর্মী ছিলেন। তার দু’দিন পরেই ২ জুন বিদ্যুতের হাইটেনশন তারের টাওয়ার থেকে ঝুলন্ত অবস্থায় পাওয়া উদ্ধার হয় ডাভা গ্রামের বাসিন্দা দুলাল কুমার (৩২)-এর দেহ।  দুই ঘটনাতেই তৃণমূলের বিরুদ্ধে খুনের অভিযোগ ওঠে। যদিও সেই সময়েও তৃণমূল দু’টি ঘটনাতেই তাদের দলের যোগ অস্বীকার করেছিল। ভোটের মুখে ফের প্রায় একই ধরনের ঘটনা এবং রাজনৈতিক তরজায় উত্তপ্ত হয়ে উঠেছে পুরুলিয়ার পরিস্থিতি। সেখানে নির্বাচন হবে ১২ মে।

নির্বাচনী নির্ঘণ্ট

২০১৪ লোকসভা নির্বাচনের ফল

  • সকলকে বলব ইভিএম পাহারা দিন। যাতে একটিও ইভিএম বদল না হয়।

  • author
    মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূলনেত্রী

আপনার মত