• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুরসভার উদ্যোগে মধ্যমগ্রামে শুরু হল পরিবেশ সচেতনতা মেলা

fair
মধ্যমগ্রাম পরিবেশ সচেতনতা মেলা-র উদ্বোধন। —নিজস্ব চিত্র।

Advertisement

মধ্যমগ্রাম পুরসভার উদ্যোগে শুরু হল ‘পরিবেশ সচেতনতা মেলা ২০১৯’। আগামী ২৬ ডিসেম্বর পর্যন্ত মধ্যমগ্রাম চলবে এই মেলা। স্থানীয় বাসিন্দাদের মধ্যে পরিবেশ সংক্রান্ত সচেতনতা ও সুস্থ জীবন গড়ে তুলতে পরিবেশের ভূমিকার প্রসার ঘটাতেই প্রতি বছরই এমন মেলার উদ্যোগ নেয় মধ্যমগ্রাম পুরসভা।

এ বছরও বিভিন্ন পরিবেশের উপাদান নিয়েই সেজেছে মেলা প্রাঙ্গন। মেলায় আগত সকলকেই বিনামূল্যে গাছের চারা দান করা হয়। এর দায়িত্বে ছিল এলাকারই এক অসরকারি প্রতিষ্ঠান ‘উপ্‌কার’।

মধ্যমগ্রাম পুরসভার কাউন্সিলর সোমা মণ্ডল এই মেলার বিষয়ে বলেন, ‘‘আমাদের পুরসভা বরাবরই পরিবেশ সচেতন। পুরপ্রধান রথীন ঘোষের উদ্যোগে মধ্যমগ্রাম শহর অনেক দিন ধরেই প্লাস্টিক বর্জন করছে। তা ছাড়াও গাছ কাটার বিরুদ্ধে, যত্রতত্র ময়লা ফেলার বিরুদ্ধে, জল জমতে দেওয়ার বিরুদ্ধে সারা বছর আমাদের প্রচার চলে। এই মেলাও তারই অঙ্গ।’’

আরও পড়ুন: বড়দিনে কিছুটা পারদ পতন, শীতের আমেজে উৎসবে মাতোয়ারা রাজ্য

বড়দিনে থাকবে শীতের দাপট, উৎসবের মেজাজে দার্জিলিং থেকে পার্ক স্ট্রিট

মেলায় চলছে চারাগাছ বিতরণ।

মেলার উদ্বোধনে হাজির ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের পরিবেশ বিভাগের মন্ত্রী সৌমেন কুমার মহাপাত্র, বারাসত লোকসভার সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, খাদ্য ও সরবরাহ দফতরের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, প্রাক্তন পরিবেশ মন্ত্রী সুদর্শন ঘোষ দস্তিদার, উত্তর ২৪ পরগণার জেলাশাসক চৈতালি চক্রবর্তী-সহ অনেকেই। প্রতি দিন সন্ধায় মেলায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন রেখেছে পুরসভা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন