মহার্ঘ ভাতার (ডিএ) দাবিতে নবান্নে আন্দোলন করতে গিয়ে যাঁদের বদলি হতে হয়েছে, তাঁদের বিষয়ে খোঁজ নেওয়া হবে বলে আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভায় বুধবার নিজের ঘরে মুখ্যমন্ত্রী কথা বলেন বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তীর সঙ্গে। নবান্নে গত নভেম্বরে টিফিন বিরতির সময়ে নিজেদের দাবিদাওয়া নিয়ে মিছিল করার দায়ে যাঁদের ‘শাস্তিমূলক বদলি’ হয়েছে, তাঁদের ওই বদলি প্রত্যাহারের আর্জি জানিয়ে মঙ্গলবারই মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন সুজনবাবু।

সাক্ষাতে এ দিন তিনি মুখ্যমন্ত্রীকে বলেন, সরকারি কর্মচারীদের দাবিপূরণ হচ্ছে না এবং গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হচ্ছে না বলেই লোকসভা ভোটে পোস্টাল ব্যালটে বিজেপি সুবিধা পেয়েছে। মুখ্যমন্ত্রী আশ্বাস দেন, বদলির বিষয়টি তিনি খোঁজ নিয়ে দেখবেন। বিধানসভায় রাজ্যপালের ভাষণের উপরে জবাবি বক্তৃতাতেও এ দিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বেতন কমিশন ডিসেম্বর মাস পর্যন্ত সময় চাইলেও তার দু-তিন মাস আগেই সুপারিশ জমা দিতে অনুরোধ করেছেন তিনি। আর সরকারি কর্মীদের ১২৩% ডিএ দেওয়া হয়ে গিয়েছে।

কংগ্রেসের কার্যালয় বহু জায়গায় তৃণমূল দখল করেছে বলে অভিযোগ করেছিলেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান। আরামবাগের একটি কার্যালয়ের কথা বলেছিল কংগ্রেস। সুজনবাবুকে মুখ্যমন্ত্রী বলেন, প্রশাসনকে দিয়ে খোঁজ করিয়ে কার্যালয় ৫০-৫০ ভাগাভাগি করে নেওয়া যেতে পারে। একই কার্যালয় ভাগাভাগির প্রস্তাব অবশ্য সুজনবাবুরা মানছেন না।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।