• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ডাক্তারি পড়ুয়াদের মামলা

HC
—ফাইল চিত্র।

এমবিবিএস-এর দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষার উপরে স্থগিতাদেশ চেয়ে রবিবার মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। আজ, সোমবার বিচারপতি সুব্রত তালুকদারের বিশেষ আদালতে মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে। রবিবার মামলাটি নিয়ে প্রধান বিচারপতি টিবিএন রাধাকৃষ্ণনের দৃষ্টি আকর্ষণ করা হয়।  মামলাটি করেছেন দশ ডাক্তারি পড়ুয়া।

তাঁদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য ও ফিরদৌস শামিম জানান, করোনাভাইরাসের সংক্রমণের জেরে ডাক্তারি পড়ুয়াদের অনেকেই হস্টেল ছাড়া। যাঁরা পেইং গেস্ট থাকেন তাঁরাও বাড়ি ফিরে যেতে বাধ্য হয়েছেন। অনেকে আবার ভিন্‌ রাজ্যের বাসিন্দা। অনেকের বাড়ি কনটেনমেন্ট এলাকায়। গত ২২ জুন ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস কর্তৃপক্ষ বিজ্ঞপ্তি জারি করে জানান, ১৪ জুলাই থেকে এমবিবিএস-এর দ্বিতীয় ও তৃতীয় বর্ষের পরীক্ষা (প্রফেশনাল) শুরু হবে।

আইনজীবীরা জানান, লকডাউন উঠে গিয়ে আনলক পর্ব চালু হলেও এখনও পরিস্থিতি স্বাভাবিক হয়নি। স্বাভাবিক হয়নি ট্রেন চলাচলও। এই পরিস্থিতিতে পরীক্ষা হলে বহু পড়ুয়ার পক্ষেই পরীক্ষাকেন্দ্রে হাজির হওয়া সম্ভব হবে না। সেই কারণেই পরীক্ষার উপরে স্থগিতাদেশ চেয়ে মামলা দায়ের করা হয়েছে।

আইনজীবীরা আরও জানান, আজ সোমবার কলকাতা হাইকোর্ট বন্ধ থাকলেও মামলাটির গুরুত্ব বুঝে প্রধান বিচারপতি বিশেষ আদালতে মামলার শুনানির নির্দেশ দিয়েছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন