হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করতে হল রাজ্যের মন্ত্রী শান্তিরাম মাহাতোকে। জানা গিয়েছে, বুধবার রাত প্রায় একটা নাগাদ শ্বাসকষ্টের সমস্যা হওয়ায় শান্তিরামবাবুকে দেবেন মাহাতো সদর হাসপাতালে ভর্তি করানো হয়। 

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার শান্তিরামবাবুর বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করানো হয়েছে। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। চিকিৎসকেরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন। তাঁর অসুস্থতার খবর পেয়ে এ দিন রাজনৈতিক ও অরাজনৈতিক মহলের অনেকেই হাসপাতালে তাঁকে দেখতে যান।

দলের জেলা কমিটির সহ-সভাপতি তথা শান্তিরামবাবুর ছায়াসঙ্গী রথীন্দ্রনাথ মাহাতো জানান, বিভিন্ন ব্লক থেকে কিছু নেতা-কর্মী একুশে জুলাইয়ের কর্মসূচি নিয়ে তাঁর সঙ্গে দেখা করতে এসেছিলেন। রাতের খাওয়া সেরে বেশ কিছুক্ষণ তাঁদের সঙ্গে কথাবার্তাও বলেন। তাই শুতে একটু রাত হয়েছিল। শোওয়ার কিছুক্ষণ পরেই তাঁর শ্বাসকষ্টের সমস্যা শুরু হয়। তাই ঝুঁকি না নিয়ে রাতেই তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়।’’ শান্তিরামবাবুর ঘনিষ্ঠজনেরা জানিয়েছেন, এমনিতেই তাঁর রক্তচাপেরও সমস্যা রয়েছে। বছর খানেক আগে পুরুলিয়া থেকে কলকাতা যাওয়ার পথে একই ধরনের সমস্যা হওয়ায় তাঁকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করাতে হয়েছিল।