• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ছত্রধরের গ্রেফতার চেয়ে কোর্টে এনআইএ

Chhatradhar Mahato
ছবি: সংগৃহীত।

তৃণমূলের রাজ্য সম্পাদক ছত্রধর মাহাতোকে আপাতত গ্রেফতার করা যাবে না বলে জানিয়েছিল কলকাতার বিশেষ আদালত। সেই নির্দেশ বাতিলের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ। আগামী ২৭ নভেম্বর হাইকোর্টে এনআইএ-র আবেদনের শুনানির দিন ধার্য হয়েছে। 

১১ বছর আগে লালগড়ের এক সিপিএম কর্মীকে খুনের মামলায় ইউএপিএ ধারা যুক্ত করে পুনর্তদন্ত করছে এনআইএ। কিন্তু ছত্রধর-সহ ওই মামলার অভিযুক্তেরা বার বার বিশেষ আদাল‌তে হাজিরা এড়াচ্ছেন। তদন্তের স্বার্থে ছত্রধর-সহ ৫ মূল অভিযুক্তকে গ্রেফতার করে হেফাজতে নিতে চায় এনআইএ। কিন্তু অভিযুক্তদের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে গত ২১ অক্টোবর বিশেষ আদালত জানিয়েছিল, অন্য আদালত (ঝাড়গ্রাম) থেকে অভিযুক্তেরা জামিন পেয়েছিলেন। সেই আদালতেই জামিন বাতিলের আবেদন করতে হবে। ছত্রধর-সহ অভিযুক্তদের ১৮ নভেম্বর বিশেষ আদালতে হাজিরার দিন থাকলেও কেউই যাননি। এর পরেই বিশেষ আদালতের নির্দেশ বাতিলের আবেদন জানিয়ে গত বৃহস্পতিবার হাইকোর্টে আবেদন করেছে এনআইএ। 

অভিযুক্তপক্ষের আইনজীবী কৌশিক সিংহ বলেন, ‘‘বিশেষ আদালতের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে এনআইএ আবেদন করেছে। ই-মেলে নথি পেয়েছি। আগামী ২৭ তারিখ হাইকোর্টে শুনানি হওয়ার কথা।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন