সকাল থেকেই উত্তাল ছিল রাজ্যের স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্র। এনআরএস হাসপাতালের জুনিয়র ডাক্তারদের উপরে হামলাকে ঘিরে এ বার উত্তপ্ত হতে শুরু করল রাজনীতিও।

সরাসরি রাজ্যের মুখ্যমন্ত্রী তথা স্বাস্থ্যমন্ত্রীকে আক্রমণ করল বিজেপি। গুরুতর জখম হয়ে যে জুনিয়র ডাক্তার মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন, তাঁকে এক বারও দেখতে গেলেন না কেন মমতা বন্দ্যোপাধ্যায়? প্রশ্ন মুকুল রায়ের। একটি বিশেষ সম্প্রদায়কে তুষ্ট রাখতেই জুনিয়র চিকিৎসকদের উপরে হামলায় অভিযুক্তদের আড়াল করছে রাজ্য সরকার— এমন গুরুতর অভিযোগও মঙ্গলবার তুলেছেন মুকুল।

এ দিন বিকেলে এক সাংবাদিক সম্মেলনে এনআরএস কাণ্ড নিয়ে মুখ খোলেন মুকুল রায়। রোগীমৃত্যুর কারণে জুনিয়র ডাক্তরদের উপরে যাঁরা হামলা করেছেন, ‘তাঁরা একটি বিশেষ সম্প্রদায়ের মানুষ’— মন্তব্য মুকুল রায়ের। ওই বিশেষ সম্প্রদায়গত পরিচিতির কারণেই হামলাকারীদের বিরুদ্ধে পুলিশি পদক্ষেপ হচ্ছে না— অভিযোগ মুকুল রায়ের।

আরও পড়ুন: করোটি তুবড়ে ঢুকে গিয়েছে ভিতরে, আপাতত বিপন্মুক্ত এনআরএসের জুনিয়র ডাক্তার পরিবহ

আরও পড়ুন:  আগামিকাল রাজ্যের সমস্ত সরকারি-বেসরকারি হাসপাতালে আউটডোর বন্ধের ডাক

এতেই থামেননি বিজেপি নেতা। রোগীর পরিজনদের হামলায় গুরুতর জখম হয়ে যে জুনিয়র ডাক্তার ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস-এ চিকিৎসাধীন, সেই পরিবহ মুখোপাধ্যায়কে দেখতে বা পরিবহের পরিজনদের সঙ্গে দেখা করে তাঁর খোঁজ নিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন এখনও গেলেন না? প্রশ্ন তুলেছেন মুকুল রায়। হামলায় অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার করার দাবি তুলেছে বিজেপি।