• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাজ্যের উড়ান-যোগ নিয়ে বার্তা মুখ্যমন্ত্রীর

mamata banerjee
মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

Advertisement

আন্তর্জাতিক অসামরিক বিমান পরিবহণ দিবসে শনিবার রাজ্যের ছোট বিমানবন্দরগুলির সংস্কারের কথা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট-বার্তায় বিমানবন্দর সংস্কারের পাশাপাশি রাজ্যের হেলিকপ্টার পরিষেবার তথ্যও জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী জানান, দীর্ঘদিন অব্যবহৃত থাকা বালুরঘাট, মালদহ, কোচবিহারের মতো বিমানবন্দরগুলিকে ছোট বিমান চলাচলের জন্য উপযুক্ত করে তোলার চেষ্টা চলছে। পরিবহণ দফতর সূত্রের খবর, বালুরঘাটে পরিকাঠামো তৈরির কাজ শেষ পর্যায়ে। আগামী বছরের মাঝামাঝি মালদহের বিমানবন্দরে পরিকাঠামো সংস্কারের কাজ শেষ হবে। তার পরে বিমান চলাচল ও অন্যান্য বিষয়ে প্রয়োজনীয় লাইসেন্স জোগাড় করা এবং প্রযুক্তি চালু করার কাজ হবে। তার পরে উড়ানের জন্য বিমানবন্দরগুলি প্রস্তুত হয়ে যাবে।

টুইটে মুখ্যমন্ত্রী জানান, কলকাতা থেকে গঙ্গাসাগর, দিঘা, মালদহ, বালুরঘাটে হেলিকপ্টার পরিষেবা শুরু হয়েছে। সব জেলা সদর এবং গুরুত্বপূর্ণ এলাকাগুলি মিলিয়ে মোট ২৭টি হেলিপ্যাড তৈরি করা হয়েছে। পরিবহণ-কর্তাদের আশা, অল্প সময়ের মধ্যেই উড়ান পথে গোটা রাজ্যের মধ্যে যোগাযোগ সুগম হবে।

আন্তর্জাতিক অসামরিক বিমান পরিবহণ দিবস উপলক্ষে এ দিন বিমানবন্দর কর্তৃপক্ষ ‘নিরাপদ উড়ান’ শীর্ষক কর্মসূচি পালন করেছে। অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রাক্তন বায়ুসেনা প্রধান অরূপ রাহা। আলোচনাসভায় যোগ দিয়েছিলেন কলকাতা বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য, বিমানবন্দর কর্তৃপক্ষের আঞ্চলিক এগ্‌জিকিউটিভ ডিরেক্টর এস পি যাদব-সহ এয়ার ট্রাফিক কন্ট্রোলের অফিসার, পাইলট, ইঞ্জিনিয়ার, উড়ান সংস্থাগুলির কর্মকর্তা, ডিরেক্টরের জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন এবং বুরো অব সিভিল অ্যাভিয়েশন সিকিওরিটি-র আধিকারিকেরা।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন