• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দ্বন্দ্ব মিটিয়ে নিতে এ বার ধনখড়ের কাছে পার্থ

Partha Chatterjee, Jagdeep Dhankhar
বৃহস্পতিবার রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।—ফাইল চিত্র।

রাজভবনে গিয়ে গত সোমবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে এক ঘণ্টা ধরে একান্ত বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকের ছবি টুইট করে রাজ্যপাল জানিয়েছিলেন, তিনি সন্তুষ্ট। তার তিন দিন পরেই বৃহস্পতিবার রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নবান্নের খবর, আজ, শুক্রবার বা কাল, শনিবারের মধ্যে রাজভবনে যেতে পারেন মুখ্যসচিব রাজীব সিংহও। নবান্ন যে আর রাজভবনের সঙ্গে প্রতিদিনের গোলমাল চায় না, সেই বার্তা দিতেই পরপর বৈঠক করা হচ্ছে বলে প্রশাসনিক সূত্রের খবর।

নবান্ন সূত্রে জানা গিয়েছে, ধনখড়ের সঙ্গে বৈঠকের দিন মুখ্যমন্ত্রী ইতিবাচক মনোভাব নিয়ে রাজ্য-রাজভবনের সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছিলেন। সে-দিনই শিক্ষা সংক্রান্ত যাবতীয় বিষয়ে পার্থবাবু নিয়মিত যোগাযোগ রাখবেন বলে রাজ্যপালকে জানান মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে তিনি ধনখড়কে জানান, অন্যান্য বিষয়ে সরকারের হয়ে মুখ্যসচিব মাঝেমধ্যেই তাঁর সঙ্গে দেখা করবেন। ধনখড় তাঁর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলায় বৈঠকের মাঝখানেই নিরাপত্তা অধিকর্তা বিনীত গোয়েলকে ডেকে সতর্ক করে দেন মুখ্যমন্ত্রী।

এ দিন পার্থবাবুর সঙ্গে সাক্ষাৎ পর্বে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের প্রসঙ্গ তোলেন ধনখড়। দু’জনের মধ্যে শিক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে বলে রাজভবনের খবর। পার্থবাবু বলেন, ‘‘শিক্ষা সংক্রান্ত নানা বিষয়ে কথা বলেছি। বকেয়া সমস্ত কিছু দ্রুত মিটিয়ে ফেলা হবে। সৌজন্যমূলক সাক্ষাৎকার। সৌহার্দ্য বজায় ছিল।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন