দক্ষিণবঙ্গে হাঁসফাঁস গরম উধাও। তীব্র দহনের হাত থেকে রেহাই পেয়েছে কলকাতাও। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা আরও কমতে পারে। বিক্ষিপ্তভাবে বৃষ্টিও হতে পারে।

মঙ্গলবার দুই ২৪ পরগনাতে ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বরাত খুলতে পারে কলকাতারও। তবে বুধবার এবং বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দফায় দফায় ভালই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপ অক্ষরেখা তো রয়েইছে। তার উপর ঝাড়খণ্ডের ওপর একটি ঘূর্ণাবর্তও দানা বেঁধেছিল। এখন তার অবস্থান বিহারে। এর পাশাপাশি আর একটি ঘূর্ণাবর্ত বাংলাদেশের উপর রয়েছে। ফলে বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়ার সম্ভাবনা রয়েছে।

এ দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৫ ডিগ্রি; স্বাভাবিক। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা কমে ৩৪ ডিগ্রির কাছাকাছি যেতে পারে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার তাপমাত্রা অনেকটাই কম। ৩৫ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে।

আরও পড়ুন: ভাটপাড়া পুরসভা দখল করল বিজেপি, অর্জুনের ভাইপো সৌরভ পুরপ্রধান

কলকাতা বিমানবন্দরে গ্রেফতার বিজেপি নেতা রাকেশ সিংহ, ফাঁসানো হয়েছে, দাবি দলের

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টি চলবে। বুধ এবং বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ আরও বা়ড়বে। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশচন্দ্র দাস বলেন, “মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যে ভালই বৃষ্টিহবে। ঘূর্ণাবর্ত এবং নিম্নচাপ অক্ষরেখাও রয়েছে। তার জেরে বৃষ্টি হবে। কমবে গরমও।”