• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঘূর্ণাবর্তের বৃষ্টি চলবে সারাদিন

Rain
গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঘূর্ণাবর্তের জেরে আজ, মঙ্গলবার সারদিনই এমনই আবহাওয়া থাকবে। ফাইল চিত্র।

ভ্যাপসা গরমের পর অবশেষে স্বস্তির বৃষ্টি। মঙ্গলবার ভোররাত থেকে কলকাতা-সহ বিভিন্ন জেলায় ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়েছে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হচ্ছে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঘূর্ণাবর্তের জেরে আজ, মঙ্গলবার সারদিনই এমনই আবহাওয়া থাকবে। তবে আগামিকাল, বুধবার থেকেই ফের আবহাওয়ার উন্নতি হবে। কমবে বৃষ্টি।

এ দিন দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হচ্ছে। দুই দিনাজপুর, দার্জিলিঙ, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, মালদায় বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হুগলি এবং পশ্চিমের কয়েকটি জেলাতেও বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

গত তিন দিন ভ্যাপসা গরমে হাঁসফাঁস করছিল দক্ষিণবঙ্গের মানুষ। এ দিন ভোর রাত থেকে কলকাতায় বজ্রপাতের সঙ্গে প্রবল বৃষ্টি শুরু হয়। কয়েক ঘণ্টার বিরতির পর ফের সকাল থেকে দফায় দফায় বৃষ্টি চলছে। আপতাত ভাদ্রের ভ্যাপসা গরম থেকে মিলেছে রেহাই। সেই সঙ্গে বৃষ্টির জেরে কলকাতার নীচু এলাকায় জলও জমতে শুরু করেছে।

আরও পড়ুন: ৮ তারিখেই চালু হচ্ছে মেট্রো
 

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস বলেন, “গাঙ্গেয় পশ্চিমবঙ্গে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। আজ সারাদিন বৃষ্টি হবে। তবে আগামিকাল থেকে বৃষ্টি কমে যাবে।”

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ছিল সর্বোচ্চ ৯৬ শতাংশ, সর্বনিম্ন ৫৮ শতাংশ।

আরও পড়ুন: এ রাজ্যে পরীক্ষা হবে অক্টোবরে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন