ফের নিম্নচাপ বঙ্গোপসাগরে। তার জেরে আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। নিম্নচাপের পাশপাশি এ রাজ্যের উপরে মৌসুমী অক্ষরেখাও অবস্থান করছে। এই দুয়ের প্রভাবে কোনও কোনও জেলায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

সোমবার সকাল থেকেই কলকাতার আকাশের মুখ ভার। সকালের দিকে হালকা থেকে মাঝারি বৃষ্টিও হয়। বিকেলের পর থেকে কোথাও কোথাও বৃষ্টির পরিমাণ বেড়েছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় কলকাতায় কখনও ভারী, কখনও মাঝারি বৃষ্টি চলবে।

কলকাতা ছাড়াও দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, ঝাড়গ্রাম, নদিয়া, দুই মেদিনীপুর, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনায় এ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবারও এই জেলাগুলিতে বৃষ্টি হবে। দিঘা, মন্দারমণি, তাজপুরেও ভাল বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আরও পড়ুন: রোগী মৃত্যু, ফের চিকিৎসককে মারধরের ঘটনায় ধুন্ধুমার এসএসকেএমে

আরও পড়ুন: টালিগঞ্জ থানার ঢুকে জনতার তাণ্ডব, আবারও জুজু পুলিশকে দেখল কলকাতা

এ দিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। এ দিনের বৃষ্টির জেরে তাপমাত্রা অনেকটাই কমবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। তবে আর্দ্রতাজনিত অস্বস্তি থেকেই যাবে বলে জানা গিয়েছে।