বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে আগামী ৪৮ ঘণ্টা মাঝারি থেকে ভারী বৃষ্টি চলবে রাজ্য জুড়ে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও ভাল বৃষ্টি হবে। তার পর পরিস্থিতির উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

আজ, বৃহস্পতিবার সারা দিনই কোথাও ঝিরঝিরে, কোথাও ঝমঝমিয়ে বৃষ্টি চলবে। বিশেষ করে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আগামী কাল শুক্রবার পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে। শনিবার থেকে বৃষ্টি কিছুটা কমবে। তবে কালীপুজোর দিন বৃষ্টির কোনও সম্ভাবনাই নেই। আলোর উৎসবে বাধা হয়ে দাঁড়াবে না এই নিম্নচাপ। পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ অবস্থান করছে। অভিমুখ রয়েছে উত্তর অন্ধ্রপ্রদেশ এবং ঝাড়খণ্ডের দিকে। যদিও এই নিম্নচাপের জেরে প্রচুর জলীয়বাষ্প এ রাজ্যে ঢুকছে। তার জেরেই এই বৃষ্টি। তবে রবিবার কালীপুজোর দিন থেকেই ঝকঝকে আকাশ দেখা যাবে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি বেশি হবে। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে অতি ভারী বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গে তুলনায় বৃষ্টি কম হবে। ২৫ তারিখে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবে। পাশাপাশি, দক্ষিণবঙ্গেও বৃষ্টি চলবে।

আরও পড়ুন: ‘প্রেসিডেন্সিতে সবাই উচ্চবর্ণের, জেএনইউ-তে আমার জাতপাতের চেতনা, আর হার্ভার্ড শেখাল কঠোর পরিশ্রম’

আরও পড়ুন: অর্থনীতির ভাল চাইলে বিরুদ্ধ স্বরকেও গুরুত্ব দিতে হবে, পরামর্শ রাজনের