• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

১ ডিসেম্বর খুলছে বটানিক গার্ডেন, আপাতত শুধুই প্রাতঃভ্রমণকারীরা

Shibpur Botanic Garden to reopen from 1 December
শিবপুর উদ্ভিদ উদ্যান— ফাইল চিত্র।

প্রায় ৮ মাস পর খুলতে চলেছে শিবপুর বোটানিক গার্ডেন। বি-গার্ডেন কর্তৃপক্ষ বুধবার জানিয়েছেন, আগামী ১ ডিসেম্বর থেকে ফের খুলবে এই উদ্ভিদ উদ্যান।

তবে উদ্যান খোলা হলেও এখনই সব পর্যটকদের প্রবেশের অনুমতি দেওয়া হবে না। প্রাথমিক ভাবে শুধু প্রাতঃভ্রমণকারীদের জন্য খুলছে বোটানিক গার্ডেন। ভোর সাড়ে ৫টা থেকে সকাল সাড়ে ৭টা পর্যন্ত দুই ঘণ্টা প্রাতঃভ্রমণ করা যাবে। তবে সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে জানিয়েছেন  শিবপুরের ‘আচার্য জগদীশচন্দ্র বসু ইন্ডিয়ান বটানিক গার্ডেন’ কর্তৃপক্ষ।

নির্দেশিকায় জানানো হয়েছে, প্রত্যেক প্রাতঃভ্রমণকারীর মাস্ক পরা বাধ্যতামূলক। বজায় রাখতে হবে সামাজিক দূরত্ব। প্রত্যেকটি গেটে থাকবে স্যানিটাইজার। যাঁদের উদ্যানে প্রাতঃভ্রমণের জন্য ‘এন্ট্রি পাস’-এর বৈধতা এখনও রয়েছে, তাঁদের আগামী ৮ মাস বিনামূল্যে প্রাতঃভ্রমণের সুযোগ দিচ্ছেন কর্তৃপক্ষ।

আরও পড়ুন: বড়দিনের আগেই ইউরোপে করোনা টিকাকরণের কাজ শুরু হবে: দাবি

তবে সাধারণ পর্যটকেরা কবে থেকে উদ্যানে প্রবেশ করতে পারবেন সে বিষযে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলে কর্তৃপক্ষ জানিয়েছেন। প্রসঙ্গত, গত ২৫ শে মার্চ করোনা পরিস্থিতিতে সম্পূর্ণভাবে বন্ধ হয়েছিল আচার্য জগদীশচন্দ্র বসুর নামাঙ্কিত ভারতীয় উদ্ভিদ উদ্যান।

আরও পড়ুন: সপ্তম পর্বের আনলকে নয়া করোনা নির্দেশিকা স্বরাষ্ট্র মন্ত্রকের

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন