• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চেয়ারে বসে পুলিশকর্মী, মহাকরণে নিজের রাইফেল থেকে গুলি ছুটে মৃত্যু

Writers Building
ঘটনার তদন্তে পুলিশ আধিকারিকরা। —নিজস্ব চিত্র

মহাকরণে চলল গুলি! শুক্রবার দুপুরে কর্তব্যরত এক পুলিশ কর্মীর সার্ভিস রাইফেল থেকে গুলি চলে। ওই পুলিশ কর্মী চেয়ারের বসে ছিলেন। থুতনিতে গুলি লাগার কারণে ক্ষতবিক্ষত হয়ে যায় মুখের একাংশ। গুলি ছিটকে মহাকরণের দেওয়ালে লাগেও। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃতের নাম বিশ্বজিৎ কারক। বয়স ৩৩ বছর। কলকাতা পুলিশের পঞ্চম ব্যাটালিয়ানে কর্মরত। তাঁর বাড়ি পশ্চিম মেদনীপুরে। পরিবার ছেড়ে কলকাতার লেক টাউনে থাকেন তিনি। সেই সব কারণে অবসাদ থেকে তিনি আত্মহত্যা করেছেন, নাকি দুর্ঘটনাবশত গুলি ছুটে গিয়েছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারী পুলিশ অফিসাররা। 

মহাকরণ সূত্রে জানা গিয়েছে, ৬ নম্বর গেটের প্রেস কর্নারের সামনে ঘটনাটি ঘটে। শুক্রবার বেলা সাড়ে তিনটে নাগাদ আচমকাই গুলির শব্দ শুনতে পাওয়া যায়। ওই পুলিশকর্মী ৬ নম্বর গেটের কাছে নিরাপত্তার দায়িত্ব ছিলেন। কী ভাবে এই গুলি চলল, তা জানতে সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। তিনি আত্মঘাতী হয়েছেন, নাকি অসাবধানে রাইফেল থেকে গুলি ছিটকে গিয়েছে, তা-ও দেখা হচ্ছে।

এই ঘটনায় মহাকরন চত্বরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এ দিন সরকারি অফিস খোলাই ছিল। গুলির শব্দ শুনে সেখানে চলে আসেন অফিসের অন্যান্য কর্মীরা। সঙ্গে সঙ্গে লালবাজার থেকে চলে আসেন পুলিশকর্তারাও। আপাতত ওই এলাকা ঘিরে রাখা হয়েছে।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত লকেট, নিজেই জানালেন টুইট করে

আরও পড়ুন: আচমকা লাদাখে প্রধানমন্ত্রী মোদী, সীমান্ত চৌকিতে গিয়ে কথা বাহিনীর সঙ্গে

ছ’নম্বর গেট থেকে ‘ভিজিটার্স বুকে’ সই করে অনেকেই মহাকরণে প্রবেশ করে থাকেন। এমনকি ভিআইপি-রাও সেখান দিয়েই যাতায়াত করেন। যখন এই ঘটনাটি ঘটে, সেই সময় বেশ কয়েকজন পুলিশ কর্মী কর্তব্যরত ছিলেন। ঘটনার নেপথ্যে অন্য কোনও কারণ আছে কি না তাও দেখা হচ্ছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন