• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাজীবের জামিন মামলার শুনানি পিছল সুপ্রিম কোর্টে

rajeev kumar
রাজ্যের শীর্ষ পুলিশ কর্তা রাজীব কুমার। —ফাইল চিত্র।

পিছিয়ে গেল রাজীব কুমারের জামিন সংক্রান্ত মামলার শুনানি। আগামী ২৯ নভেম্বর ফের ওই মামলার শুনানির দিন নির্দিষ্ট করেছে শীর্ষ আদালত

চিটফান্ড-কাণ্ডে রাজ্যের শীর্ষ পুলিশ কর্তা রাজীব কুমারের জামিন খারিজ করার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। এর আগে কলকাতা হাইকোর্ট রাজীব কুমারের আগাম জামিন মঞ্জুর করে। এর পরে রাজীব কুমার নিম্ন আদালতে গেলে সেখানে তাঁর জামিন নিশ্চিত হয়।

এর পরই ৪ অক্টোবর সিবিআইয়ের পক্ষ থেকে রাজীব কুমারের জামিনের বিরোধিতা করে আবেদন জানানো হয় শীর্ষ আদালতে। মাঝে পুজোর ছুটি থাকায় সেই মামলার শুনানি পিছিয়ে যায়। ১৩ তারিখ ওই মামলা নথিভুক্ত করা হয় এবং সোমবার প্রধান বিচারপতি এবং বিচারপতি বি আর গাবাই-এর ডিভিশন বেঞ্চে ওই মামলার শুনানির দিন ধার্য করা হয়।

আরও পড়ুন: জয়প্রকাশকে বেধড়ক মার, লাথি মেরে ফেলা হল ঝোপে, অভিযুক্ত তৃণমূলের দাবি গোটাটাই নাটক

সিবিআই এর আগে শীর্ষ আদালত থেকে শুরু করে রাজ্যের নিম্ন আদালত এবং হাইকোর্টে বার বার একাধিক হলফনামায় দাবি করেছে যে, রাজীব কুমার সারদা-সহ একাধিক চিটফান্ড মামলার প্রমাণ লোপাট করেছেন। পাশাপাশি তথ্যবিকৃতি এবং সিবিআই-কে তদন্তে আসহযোগিতা করার অভিযোগ এনেছে সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা রাজীব কুমারকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করার আবেদন জানায় আদালতে। তারা রাজীবের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করারও আবেদন জানিয়েছিল। সেই সময় আলিপুর আদালত জানিয়ে দেয়, রাজীবকে গ্রেফতার করার পথে সিবিআইয়ের কোনও বাধা নেই। যদিও এর পরেই কলকাতা হাইকোর্ট থেকে স্বস্তি পান ওই পুলিশ কর্তা।

আরও পড়ুন: প্রসূতির রক্ত বন্ধের ওষুধ প্রয়োগ ঘিরে বিতর্ক

তবে সিবিআই হাইকোর্টের রায় চ্যালেঞ্জ করবে তা আগেই জানিয়েছিল। সম্প্রতি টাওয়ার গোষ্ঠীর কর্ণধার রামেন্দু চট্টোপাধ্যায়ের জামিন নাকচ করেছে শীর্ষ আদালত। ২১ মাস ধরে কটক হাইকোর্টের দেওয়া জামিনে মুক্ত ছিলেন টাওয়ার কর্তা। সিবিআই সূত্রে খবর, ওই রায় রাজীবের জামিন নাকচ করার ক্ষেত্রে তাদের বড় হাতিয়ার হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন