• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বৈভব দেখাবেন না, তৃণমূল নেতাদের বললেন পিকে

Prashant Kishor
প্রশান্ত কিশোর।

Advertisement

মানুষের সামনে বিলাস-বৈভব না দেখানোর জন্য তৃণমূলের নেতা ও জনপ্রতিনিধিদের পরামর্শ দিলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর। বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার নেতাদের বৈঠকে তিনি বলেন, যাঁর যা আছে থাক। সে সব দেখিয়ে বেড়ানোর প্রয়োজন নেই। সেখানেই তৃণমূল যুব সভাপতি অবিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, দাদা ধরে লাভ হবে না। একমাত্র সাংগঠনিক কাজই ভোটে টিকিট পাওয়ার মাপকাঠি। প্রশান্ত বলেন, উপনির্বাচনে তিন কেন্দ্রে জয় পেলেও নিশ্চিন্তে থাকার কারণ নেই।

জেলাওয়াড়ি বৈঠকে এদিন উত্তর ২৪ পরগনার ১৯৩ জন নেতাকে ডাকা হয়েছিল। সেখানেই চালচলনের প্রসঙ্গ তোলেন প্রশান্ত। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বিভিন্ন সময় এ ব্যাপারে দলের সব স্তরের নেতাকর্মীদের সতর্ক করেছেন। এবার সেই বিষয়ের উল্লেখ করে  প্রশান্ত বলেন, টাকাপয়সা, অলঙ্কার অনেকেরই থাকে। সে সবের ভাগ কেউ চাইছে না। তবে অলঙ্কারে বৈভব দেখানো বন্ধ করতে হবে। মানুষ এ সব ভাল ভাবে নেন না।

অভিষেক বলেন, ‘দিদিকে বলো’ কর্মসূচি অনেকেই ভাল ভাবে করেছেন। অনেকে করেননি। সাংগঠনিক কাজ না করে যাঁরা ভোটে টিকিট পাবেন ভাবছেন, তাঁরা ভুল করছেন। নদিয়ার মতো উত্তর ২৪ পরগনার তফসিলি জাতি ও জনজাতি সংগঠনের জন্য পাঠানো নামের তালিকায় বিস্তর গোঁজামিল করেছেন জনপ্রতনিধি ও সংগঠনের পদাধিকারীরা। কেউ ধোপা, কেউ গাড়ির চালকের নাম দিয়েছেন। সে কথা জানিয়ে সংগঠনের কাজে মন দিতে বলেছেন অভিষেক। প্রসঙ্গত, এই জেলার দুটি লোকসভা আসন এবার তৃণমূলের হাতছাড়া হয়েছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন