• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পুলিশের উপরে হামলার মূল অভিযুক্ত গ্রেফতার স্বরূপনগরে

Abdour
আবদুর রৌফ গাজি।—নিজস্ব চিত্র।

পুলিশের উপরে হামলার মূল অভিযুক্ত গ্রেফতার হল স্বরূপনগরে। হামলার প্রায় দু'সপ্তাহের মাথায় অভিযুক্ত আবদুর রৌফ গাজিকে পুলিশ খুঁজে বার করল।

গত ২০ মে পুলিশের উপরে হামলা হয়েছিল বসিরহাট পুলিশ জেলার স্বরূপনগরে। একটি দুর্ঘটনাকে কেন্দ্র করে গোলমালের সূত্রপাত। স্বরূপনগর থানা এলাকার দত্তপাড়ায় রাস্তা পার হতে গিয়ে সে দিন গাড়ির ধাক্কায় ছিটকে পড়েন এক স্থানীয় ব্যবসায়ী। পরিস্থিতি উত্তপ্ত জেনে ঘটনাস্থলে বাহিনী পাঠায় স্বরূপনগর থানা। পরে ওসি তুষারকান্তি বিশ্বাস নিজেও যান সেখানে। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকেনি শেষ পর্যন্ত। পুলিশের উপরে হামলা হয় দত্তপাড়ায়।

সে দিনের হামলায় ওসির মাথা ফেটে যায়। জখম হন আরও ৬ পুলিশকর্মী। অন্তত ৪ জনের চোট এতই গুরুতর ছিল যে, স্থানীয় গ্রামীণ হাসপাতালে সম্পূর্ণ চিকিৎসা সম্ভব হয়নি, অন্য হাসপাতালে পাঠাতে হয়েছিল জখমদের। পুলিশের তিনটি গাড়িতেও ব্যাপক ভাঙচুর চালানো হয়েছিল।

আরও পড়ুন: ‘গেট ওয়েল সুন’, বার্তা পেয়েই মুছে গেল বেশ কয়েক বছরের বিচ্ছিন্নতা

কয়েক দিন পর থেকেই এলাকায় ধরপাকড় শুরু করে পুলিশ। সে দিনের হামলায় যারা জড়িত ছিল, বাড়ি বাড়ি গিয়ে তাদের খুঁজে বার করা শুরু হয়। দত্তপাড়া ছেড়ে পালিয়ে গিয়ে অন্যত্র গা ঢাকা দেয় অনেকেই।

মঙ্গলবার বড় সাফল্য পেল স্বরূপনগর থানা। সে দিনের হামলার মূল অভিযুক্ত আবদুর রউফ গাজিকে পুলিশ এ দিন গ্রেফতার করল। ২০ মে এই রউফের নেতৃত্বেই হামলা হয়েছিল, সে-ই প্রথম ইটটা ছুড়েছিল বলে স্বরূপনগর থানা সূত্রের খবর। গত কিছু দিন ধরে রউফও কিন্তু পলাতকই ছিল। গোপন সূত্রে খবর পেয়ে এ দিন পুলিশ তাকে অন্য একটি গ্রাম থেকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে। ধৃতকে ৬ দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

আরও পড়ুন: বঙ্গে অমিত শাহের ‘ভার্চুয়াল র‌্যালি’! সাজ সাজ রব রাজ্য বিজেপিতে

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন