• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দ্রুত ঘোষণা করা হবে শিক্ষাকর্মীদের বেতন-কাঠামো

money
ছবি: সংগৃহীত।

Advertisement

কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের নতুন বেতনক্রম ঘোষণা করেছে রাজ্য। বাকি ছিল শিক্ষাকর্মীদের নতুন বেতন-কাঠামো। এ বার আর আলাদা কমিটি না-গড়ে ষষ্ঠ বেতন কমিশনকেই শিক্ষাকর্মীদের বেতন-কাঠামো ঘোষণার ভার দিয়েছে অর্থ দফতর। শুনানি শুরু হচ্ছে অচিরেই। বেতন কমিশনের খবর, প্রায় ১০ হাজার শিক্ষাকর্মীর বেতন-কাঠামো অতি দ্রুত ঘোষণা করা হবে।

কমিশন সূত্রে জানানো হয়েছে, রাজ্যের ২৯টি বিশ্ববিদ্যালয় ও তার অধীনস্ত কলেজ, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং মাদ্রাসা বোর্ডের শিক্ষাকর্মীদের বেতন কাঠামো নিয়ে শুনানি শুরু হতে চলেছে। ২৫ নভেম্বরের মধ্যে কর্মীদের দাবিদাওয়া নিয়ে যাবতীয় দরখাস্ত চাওয়া হয়েছিল। সেই সব দেখে অতি দ্রুত নতুন কাঠামো ঘোষণা করা হবে। 

প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের ‘রিভিশন অব পে অ্যান্ড অ্যালাউন্স’ (রোপা) বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন স্কুলশিক্ষা অধিকর্তা সৌমিত্র মোহন। জানুয়ারি থেকেই বর্ধিত বেতন মিলবে। বেতন কমিশন সরকারি কর্মীদের বেতন এবং রাজ্যের অধীন সংস্থার কর্মীদের বেতন সংক্রান্ত দু’টি রিপোর্ট পেশ করেছে সরকারের কাছে। শিক্ষাকর্মীদের বেতন-কাঠামো তৈরির জন্য সরকারের অধীন সংস্থা সংক্রান্ত আরও একটি রিপোর্ট তৈরির কাজ পিছিয়ে গিয়েছে বলে কমিশন সূত্রে জানানো হয়েছে।  

আরও পড়ুন: এটিএমে যন্ত্র বসিয়েছে কি বেলঘরিয়ায় ধৃত তুর্কিরাই?

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন